Advertisement
Advertisement
American flight

টেক অফের পরই খুলে গেল চাকা! আতঙ্কের বিমান যাত্রার ভয়াবহ ভিডিও প্রকাশ্যে

এই ঘটনায় বিমান সংস্থার গাফিলতির দিকেই উঠছে অভিযোগের আঙুল।

American flight lost a wheel during takeoff, video viral
Published by: Amit Kumar Das
  • Posted:July 9, 2024 1:52 pm
  • Updated:July 9, 2024 1:52 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিরাপদ যাত্রা নয়, বিশ্বজুড়ে বিমান সফর ক্রমশ আতঙ্কের অন্য নাম হয়ে উঠছে। কখনও মাঝ আকাশে টার্বুলেন্সের ফাঁদ তো তো কোথাও নিছক গাফিলতি। এবার তেমনই এক ঘটনার ছবি ধরা পড়ল মার্কিন বিমানে। টেক অফের পর মাঝ আকাশে চাকা খুলে গেল বিমানের। এই ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সোশাল মিডিয়ায়।

জানা গিয়েছে, গত সোমবার এই ঘটনা ঘটে লস অ্যাঞ্জেলেস আন্তর্জাতিক বিমানবন্দরে। লস অ্যাঞ্জেলস থেকে ডেনভারের উদ্দেশে রওনা দিয়েছিল ইউনাইটেড এয়ারলাইন্সের বিমানটি। তবে আকাশে ওড়ার কয়েক সেকেন্ড পরই বিমানের পিছনের সারির একটি চাকা খুলে নিচে পড়ে যায়। বিষয়টি প্রকাশ্যে আসার পর স্বাভাবিকভাবেই উদ্বেগ বাড়ে। যদিও বিমান কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, আকাশে ওড়ার অন্তত ৩ ঘণ্টা পর নিরাপদেই ডেনভার বিমানবন্দে অবতরণ করে বিমানটি। তবে বড়সড় দুর্ঘটনা যে ঘটতে পারত তা অস্বীকার করছেন না বিশেষজ্ঞরা। এমন ঘটনার পর স্বাভাবিকভাবেই প্রশ্ন ওঠে যাত্রী সুরক্ষা নিয়ে।

Advertisement

[আরও পড়ুন: রামবন্দনায় বড়সড় সিদ্ধান্ত, ২২ জানুয়ারি পালিত হবে রামলালা দিবস]

নিয়ম অনুযায়ী, বিমান উড়ান ভরার আগে বিমানে কোনওরকম যান্ত্রিক ত্রুটি রয়েছে তা পরীক্ষা করে দেখা হয়। জানা যাচ্ছে, সেই পরীক্ষা হয়েছিল বিমানটির। তার পরও কীভাবে এই ঘটনা ঘটল তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। বিমান সংস্থার গাফিলতির দিকেই উঠছে অভিযোগের আঙুল। উড়ান সংস্থার তরফে অবশ্য জানানো হয়েছে, কীভাবে এই ঘটনা ঘটল তা খতিয়ে দেখছি আমরা।

[আরও পড়ুন: হাথরাসে ১২৩ মৃত্যুর দায় কার? যোগীকে ৮৫০ পাতার রিপোর্ট পেশ সিটের]

উল্লেখ্য, এর আগে গত মার্চ মাসে একই রকম ঘটনা ঘটেছিল এক মার্কিন বিমানে। বোয়িং ৭৭৭-২০০ বিমান স্যান ফ্রান্সিস্কো থেকে টেকঅফ করেছিল জাপানের ওসাকা উদ্দেশে। আকাশে ওড়ার পর বিমানের থেকে চাকা খুলে পড়ে গিয়ে স্যান ফ্রান্সিস্কো বিমানবন্দরের পার্কিংয়ে থাকা বেশ কয়েকটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়। এই সমস্যার জেরে লস অ্যাঞ্জেলস বিমানবন্দরে জরুরি অবতরণ করে বিমানটি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ