৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

লাগাতার জঙ্গিদমন অভিযান, গ্রেপ্তার ডেভিড হেডলি ঘনিষ্ঠ এক জঙ্গি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 3, 2017 11:41 am|    Updated: September 21, 2019 12:58 pm

Another LeT terrorist, associate of David Headley-like operative arrested

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে লস্কর জঙ্গিদের বিরুদ্ধে লাগাতার অভিযান অব্যাহত। কেন্দ্রীয় নিরাপত্তারক্ষী বাহিনী শনিবারও বিহার থেকে এক জঙ্গিকে গ্রেপ্তার করেছে। ধৃতের নাম আবদুল নইম শেখ। তার সঙ্গে লস্কর-এ-তৈবা সংগঠনের যোগাযোগ ছিল বলে জানতে পেরেছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। এই শেখের সঙ্গে পাক-মার্কিন নাগরিক কুখ্যাত জঙ্গি ডেভিড হেডলিরও যোগাযোগ ছিল বলে জানতে পেরেছেন তদন্তকারীরা। হেডলি এখন মার্কিন জেলে ৩৫ বছরের সাজা কাটাচ্ছে।

[পরের দিওয়ালি উদযাপন নবনির্মিত রাম মন্দিরেই, ঘোষণা বিজেপি সাংসদের]

এখানেই শেষ নয়, আবদুলকে সাহায্যের অভিযোগে গোপালগঞ্জ থেকে আরও এক সন্দেহভাজন জঙ্গি ধান্নু রাজাকেও গ্রেপ্তার করেছে জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ। ধৃত রাজাই অস্ত্রশস্ত্র, অর্থ ও তথ্য দিয়ে ভারতে হামলার জন্য আবদুলকে সাহায্য করেছে বলে জানতে পেরেছেন গোয়েন্দারা। ২৩ বছরের রাজা বিহারের পাটনার স্থানীয় ছাত্রনেতা। পাটনার বিশেষ আদালত তাকে ৫ ডিসেম্বর পর্যন্ত ট্রানজিট রিমান্ডে দিল্লিতে আনতে অনুমতি দিয়েছে গোয়েন্দাদের। এনআইএর বিশেষ আদালতে তাকে পেশ করা হবে ৫ তারিখ বা তার আগেই।

এই নিয়ে লাগাতার জঙ্গিদমন অভিযানে দেশের একাধিক প্রান্ত থেকে বেশ কয়েকজন শীর্ষ জঙ্গি ও ‘স্লিপার সেল’কে গ্রেপ্তার করেছে পুলিশ ও কেন্দ্রীয় বাহিনী। শেখকে গ্রেপ্তার করতে গত বেশ কয়েক সপ্তাহ ধরে ছক কষছিলেন তদন্তকারীরা। এই শেখই কাশ্মীর সীমান্তে অনুপ্রবেশ করতে সাহায্য করত অন্যান্য শীর্ষ লস্কর জঙ্গিদের। জঙ্গিদের প্রতি সহানুভূতিশীল স্থানীয় কাশ্মীরিদের সঙ্গে নিয়ে রাতের অন্ধকারে সীমান্তে অনুপ্রবেশে সাহায্য করত পাক জঙ্গিদের। সেই সঙ্গে সেনার গুরুত্বপূর্ণ ঘাঁটি, বিদ্যুৎকেন্দ্র, ইমারতগুলির সম্পর্কে খুঁটিনাটি তথ্য সরবরাহ করত দলের অন্য জঙ্গিদের।

[দাউদের লেনদেন চলে বিটকয়েনে, জেরায় কবুল ভাই ইকবাল কাসকরের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে