BREAKING NEWS

২৫ বৈশাখ  ১৪২৮  রবিবার ৯ মে ২০২১ 

READ IN APP

Advertisement

লকডাউনের প্রতিবাদে লন্ডনের রাজপথে মানুষের ঢল! বিক্ষোভকারীদের সঙ্গে সংঘর্ষে আহত পুলিশ

Published by: Biswadip Dey |    Posted: April 25, 2021 3:14 pm|    Updated: April 25, 2021 3:14 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনের (Lockdown) প্রতিবাদে পথে নামল ইংল্যান্ড (England)। গত কয়েক মাস ধরেই কোভিডের (COVID-19) দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় লকডাউন চলছে ব্রিটেন জুড়ে। যদিও মার্চ থেকে একটু একটু স্বাভাবিক অবস্থা ফেরানোর চেষ্টা চলছে, তবুও এখনও অনেক কিছুই বন্ধ। এবার তারই প্রতিবাদে সেন্ট্রাল লন্ডনের রাস্তায় নামতে দেখা গেল কাতারে কাতারে প্রতিবাদীদের। ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হল পরিস্থিতি।

শনিবার বিকেল-সন্ধেয় আন্দোলনকারীদের সঙ্গে সংঘর্ষে ৮ জন পুলিশ অফিসার আহত হয়েছেন। গ্রেপ্তার করা হয়েছে ৫ জনকে। এদিন বিকেল থেকেই লন্ডনের বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় ছড়িয়ে পড়ে মানুষের মিছিল। স্লোগান উঠল, ‘‘বন্দিদশা নয়, চাই স্বাধীনতা।’’ এর মধ্যে হাইড পার্কে মিছিল পৌঁছতেই ছোটখাটো বিশৃঙ্খলা শুরু হয়ে যায়। লন্ডন পুলিশের তরফে জানানো হয়েছে, এরপরই পুলিশের সঙ্গে সংঘর্ষ আন্দোলনকারীদের। তখনই ৮ জন আহত হন। তাঁদের মধ্যে দু’জনকে সঙ্গে সঙ্গে হাসপাতাল‌ে নিয়ে যাওয়া হয়। তবে কারও আঘাতই গুরুতর ছিল না। পুলিশের উপরে নির্যাতনের অভিযোগে ৫ জনকে গ্রেপ্তার করে হয়েছে। তারা পুলিশি হেফাজতে রয়েছে।

[আরও পড়ুন : আগে মার্কিনীদের টিকা, তারপরই ভ্যাকসিনের কাঁচামাল ভারতে রপ্তানি, সিদ্ধান্ত বাইডেনের]

গত মার্চ থেকেই একটু একটু করে নিষেধাজ্ঞা তুলতে শুরু করেছিল ব্রিটেন প্রশাসন। তার আগেই শুরু হয়ে গিয়েছিল টিকাকরণ। কমছিল দৈনিক সংক্রমণের হারও। তবে একবারে লকডাউন না তুলে একটু একটু করে নিষেধাজ্ঞা তোলা শুরু হয়। এপ্রিলে পাবগুলি খোলা হয়। সেই সঙ্গে কিছু অতি আবশ্যক নয়, এমন দোকানও খোলার অনুমতি দেওয়া হয়। খুলে দেওয়া হয় চিড়িয়াখানাও। কিন্তু অনেক কিছুই বন্ধ। কিন্তু এভাবে লকডাউন আর মানতে রাজি নন আন্দোলনকারীরা। তাই তাঁরা পথে নামলেন। আন্দোলনের উদ্যোক্তারা অনলাইন প্ল্যাটফর্ম ও ওয়েবসাইটকে কাজে লাগিয়ে জনসংযোগ করেন। তাতে সাড়া দিয়ে বহু মানুষ এসে যোগ দেন মিছিলে।

[আরও পড়ুন : জীবনের সন্ধানে ভিন দেশে পলায়ন, ভূমধ্যসাগরে ১৩০ জন শরণার্থী নিয়ে ডুবল নৌকা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement