৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সিরিয়ায় সেনাকর্মীদের বাসে ISIS জঙ্গিদের হামলা, মৃত কমপক্ষে ৩৭

Published by: Soumya Mukherjee |    Posted: December 31, 2020 2:18 pm|    Updated: December 31, 2020 2:18 pm

At Least 37 Soldiers Killed In ISIS Bus Ambush In Syria । Sangbad Pratidin

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিরিয়ায় সেনাকর্মীদের বাসে আইএসআইএস জঙ্গিদের হামলার জেরে মৃত্যু হল কমপক্ষে ৩৭ জনের। জখম হয়েছেন আরও ১৫ জন। ঘটনাটি ঘটেছে সিরিয়ার পূর্বপ্রান্তে অবস্থিত দেইর ইজর (Deir Ezzor) প্রদেশে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বুধবার সিরিয়ান সেনার ৪ নম্বর ভিডিশনের সেনাকর্মীদের একাংশ কয়েকটি বাসে করে কর্মস্থল থেকে ছুটিতে বাড়ি ফিরছিলেন। তাঁরা যখন দেইর ইজর প্রদেশের শুলা গ্রামের কাছ দিয়ে যাওয়ার সময় আচমকা রাস্তার ধারে পুঁতে রাখা বোমা ফাটতে থাকে। এর ফলে সেনাকর্মীরা যখন কিছুটা হকচকিয়ে গিয়েছে সেসময় অতর্কিতে আড়াল থেকে বেরিয়ে এসে তাঁদের উপর এলোপাথাড়ি গুলি চালাতে থাকে জঙ্গিরা। এর ফলে এখনও পর্যন্ত ৩৭ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। জখম হয়েছেন ১৩ জনেরও বেশি। তাঁদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। এখনও পর্যন্ত কোনও জঙ্গিগোষ্ঠী এই হামলার দায় স্বীকার না করলেও প্রশাসনের দাবি আইএসআইএস (ISIS) জঙ্গিরাই এই হামলা চালিয়েছে।

[আরও পড়ুন: ইউহানে করোনা আক্রান্তের সংখ্যা সরকারি হিসেবের ১০ গুণ বেশি! সমীক্ষায় চাঞ্চল্যকর দাবি]

এপ্রসঙ্গে সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের প্রধান রামি আবদের রহমান জানান, গত বছর সিরিয়ায় (Syria) আইএসআইএসের খিলাফত গঠনের স্বপ্ন খতমের হওয়ার পর থেকে এই বড় জঙ্গি হামলার ঘটনা ঘটেনি। বুধবার সেনাকর্মীরা কর্মস্থল যাওয়ার সময় তিনটি বাসে বোমা ও গুলি নিয়ে হামলা চালায়। বাকি দুটি বাসের সেনাকর্মীরা কোনওভাবে বেঁচে।

[আরও পড়ুন: আবেদনে কর্ণপাত করলেন না ওলি, খালি হাতেই নেপাল ছাড়লেন চিনের দূতেরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে