Advertisement
Advertisement
Australia Khalistan

ভারতীয় কনসুলেটে খলিস্তানি হামলার ছক! পতাকা ঘিরে সতর্ক অস্ট্রেলিয়া প্রশাসন

আগেই প্রবাসী ভারতীয়দের উপর হামলা করেছে খলিস্তানিরা।

Australia in alert about possible Khalistani attack on Indian consulate | Sangbad Pratidin
Published by: Anwesha Adhikary
  • Posted:February 24, 2023 5:36 pm
  • Updated:February 24, 2023 5:36 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একাধিক মন্দিরের পর এবার অস্ট্রেলিয়ায় (Australia) ভারতীয় দূতাবাসে (Indian Consulate) হামলার পরিকল্পনা করছে খলিস্তানিরা! এমনই বিস্ফোরক তথ্য উঠে এল একটি অজি সংবাদপত্রে। জানা গিয়েছে, ব্রিসবেনের ভারতীয় কনসুলেটে খলিস্তানি পতাকা লাগিয়ে পালিয়ে গিয়েছে অজ্ঞাতপরিচয় ব্যক্তিরা। এই ঘটনার পরেই এলাকায় পুলিশি নিরাপত্তা বাড়ানো হয়েছে।

প্রায় দু’মাস ধরে অস্ট্রেলিয়ায় খলিস্তানিদের (Khalistani) তাণ্ডব বাড়ছে। মেলবোর্নের (Melbourne) একাধিক মন্দিরের দেওয়ালে খলিস্তানি স্লোগান লিখে ভরিয়ে দেওয়া হয়। এহেন ঘটনার প্রতিবাদে শান্তিপূর্ণ মিছিলে যোগ দেন অস্ট্রেলিয়া নিবাসী ভারতীয়রা। সেই মিছিলেও হামলা চালায় খলিস্তানিরা। ভারতীয় পতাকা মাটিতে ফেলে প্রতিবাদীদের মারধর করা হয়।

Advertisement

[আরও পড়ুন: বাজার থেকে উধাও পিঁয়াজ? বিশ্বজুড়ে তীব্র হচ্ছে সংকট]

এহেন পরিস্থিতিতে ব্রিসবেনে নতুন করে খলিস্তানি আতঙ্ক ছড়িয়ে পড়ল। কুইন্সল্যান্ডে ভারতীয় কনসুলেটে মঙ্গলবার রাতেই খলিস্তানি পতাকা লাগানো হয়। পরের দিন সেই পতাকা দেখে আতঙ্কিত হয়ে পড়েন কনসুলেটের কর্মীরা। সঙ্গে সঙ্গেই পুলিশ এসে পতাকা সরিয়ে ফেলে। তল্লাশিও শুরু হয় স্থানীয় এলাকায়। আপাতত পুলিশের উপর ভরসা রাখছেন ভারতীয় কনসুলেটের কর্মীরা।

Advertisement

কয়েকদিন আগেই অস্ট্রেলিয়া সফরে গিয়েছিলেন ভারতের বিদেশমন্ত্রী এস জয়শংকর। সেখানে গিয়ে তিনি বলেন, ভারতীয়দের লক্ষ্য করে যদি হামলা হয়, তার বিরুদ্ধে যেন কড়া ব্যবস্থা নেয় অজি আধিকারিকরা। এছাড়াও মন্দিরে তাণ্ডব চালানো খলিস্তানিদের বিরুদ্ধেও কঠোর শাস্তির পক্ষে সওয়াল করেন বিদেশমন্ত্রী।

[আরও পড়ুন: জঞ্জালের ভিতরে স্ক্রিপ্ট! শিক্ষক নিয়োগ দুর্নীতিতে নাম জড়ানো হৈমন্তীর হাওড়ার বাড়িতে রহস্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ