BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘এবার আপনার পালা’, রুশদির আরোগ্য কামনা করতেই খুনের হুমকি হ্যারি পটারের স্রষ্টাকে

Published by: Biswadip Dey |    Posted: August 14, 2022 10:31 am|    Updated: August 14, 2022 10:34 am

Author JK Rowling receives death threat over tweet on Salman Rushdie। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবার নিউ ইয়র্কের চাউটাউকুয়া ইন্সটিটিউশনে ছুরিবিদ্ধ হন বুকারজয়ী সাহিত্যিক সলমন রুশদি ( Salman Rushdie)। তাঁর উপরে হওয়া হামলায় উদ্বিগ্ন গোটা বিশ্ব। এই পরিস্থিতিতে এবার হামলার হুমকি পেলেন আরেক বিশ্বখ্যাত সাহিত্যিক হ্যারি পটারের স্রষ্টা জেকে রাউলিং (JK Rowling)। তাঁর করা একটি টুইটের তলাতেই সরাসরি হুমকি দিয়ে লেখা হল, ‘এরপর আপনার পালা।’

রুশদির উপরে হওয়া হামলায় প্রতিক্রিয়া জানিয়ে টুইটারে একটি পোস্ট করেছিলেন রাউলিং। তিনি জানিয়েছিলেন, বর্ষীয়ান সলমনের আহত হওয়ার খবরে অসুস্থ বোধ করছেন। সেই সঙ্গে রুশদির দ্রুত আরোগ্য কামনাও করেন তিনি। সেই টুইটের নিচেই জনৈক ইউজার লেখেন, ‘ভাববেন না। এরপর আপনার পালা।’

[আরও পড়ুন: প্রয়াত শেয়ার বাজারের ‘বিগ বুল’ রাকেশ ঝুনঝুনওয়ালা]

সেই মন্তব্যের স্ক্রিনশট শেয়ার করেছেন লেখিকা। যে টুইটার হ্যান্ডল থেকে ওই হুমকি দেওয়া হয়েছে সেটি থেকে সলমন রুশদির উপরে হামলাকারী হাদি মাতারের প্রশংসাসূচক পোস্টও করা হয়েছে বলে জানা যাচ্ছে। পরে অন্য পোস্টে লেখিকা জানিয়েছেন, পুলিশ ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে। ওই ইউজারকে শনাক্ত করার চেষ্টা করা হচ্ছে। অনেকেই তাঁর পাশে থাকার আশ্বাস দিয়েছেন বলেও জানিয়েছেন রাউলিং।

এদিকে এখন আগের থেকে অনেকটাই ভাল আছেন রুশদি। শনিবার সন্ধেয় ভেন্টিলেটর থেকে বের করা হয়েছে তাঁকে। কথাও বলতে পারছেন তিনি। বন্ধু সাহিত্যিক আতিশ তাসির টুইট করে সাহিত্যিকের শারীরিক পরিস্থিতির কথা জানিয়েছেন। তাঁর টুইট থেকেই জানা যাচ্ছে, রুশদি এখন আর ভেন্টিলেটরে নেই। কথা বলছেন। এমনকী স্বভাবসিদ্ধ রসিকতাও করতে দেখা গিয়েছে তাঁকে। লেখকের এজেন্ট অ্যান্ড্রু ওয়াইলিও খবরটির সত্যতা স্বীকার করেছেন। যদিও এবিষয়ে বিস্তারিত কিছু কেউই বলেননি।

হামলাকারীকে আটক করেছে পুলিশ। জানা গিয়েছে তার নাম হাদি মাতার। বয়স ২৪। সে নিউ জার্সির বাসিন্দা। প্রাথমিক ভাবে হামলাকারীর সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট খতিয়ে দেখে মনে করা হচ্ছে সে শিয়া চরমপন্থী। আদালতে সে নিজেকে নির্দোষ বলে দাবি করলেও, আইনজীবীরা বিচারককে জানিয়েছেন এই হামলা যে ‘পূর্বপরিকল্পিত’ তা পরিষ্কার।

[আরও পড়ুন: প্রেসিডেন্সি জেলে ঋষি অরবিন্দর সেলের সামনে মাথা নোয়ালেন পার্থ, কিছুক্ষণ সময় কাটানোর ইচ্ছাপ্রকাশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে