BREAKING NEWS

১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ব্লগার অভিজিৎ হত্যায় অপরাধ কবুল অভিযুক্তর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 20, 2017 10:25 am|    Updated: July 13, 2018 1:41 pm

Bangladesh: Blogger Avijit's murderer confesses crime

সুকুমার সরকার, ঢাকা: অবশেষে অপরাধ কবুল করল ব্লগার অভিজিৎ হত্যায় অভিযুক্ত মোজাম্মেল হুসেন ওরফে সাইমন। রবিবার, ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট এহসান হাবিবের এজলাসে তার জবানবন্দি নেওয়া হয়। তারপর কুখ্যাত জঙ্গি সাইমনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয় আদালত।

[দীর্ঘ রোগভোগের পর প্রয়াত কংগ্রেস নেতা প্রিয়রঞ্জন দাশমুন্সি]

পুলিশ সূত্রে খবর, শনিবার রাতে রাজধানী ঢাকার বাউনিয়া বাদালদি রোড এলাকা থেকে অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়। সাইমন ওরফে শাহরিয়ার জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদ্য। সংগঠনটির গোয়েন্দা শাখা ও মিডিয়া বিভাগের প্রধান এই জঙ্গি। পলাতক জঙ্গি নেতা জিয়ার নির্দেশে সে অভিজিৎ হত্যাকাণ্ডে অংশ নেয়। সাইমন বিভিন্ন ওয়েবসাইট ও পেজে আনসার আল ইসলামের সব হত্যাকাণ্ডের দায় স্বীকার করে আসছিল। অভিযোগ, ব্লগার জুলহাস তনয়, নিলাদ্রী নিলয় ও লেখক ফয়সাল আরেফিন দীপন হত্যাকাণ্ডের সঙ্গেও সাইমন জড়িত।

২০১৫-র ফেব্রুয়ারি মাসে ঢাকায় বাংলাদেশ বংশোদ্ভুত মার্কিন নাগরিক অভিজিৎ রায়কে কুপিয়ে হত্যা করে জঙ্গিরা। ‘মুক্তমনা’ নামের ব্লগের মাধ্যমে ধর্মীয় সংকীর্ণতা কাটিয়ে তোলার চেষ্টার জন্যই প্রাণ দিতে হয় অভিজিতকে। তাঁর হত্যায় বাংলাদেশে তুমুল শোরগোল পড়ে যায়। তদন্তকারী দল পাঠায় আমেরিকা। দেশ জুড়ে শুরু হয় জঙ্গিদমন অভিযান। চলতি বছরই গণজাগরণ মঞ্চের কর্মী ও ব্লগার আহমেদ রাজীব হায়দার হত্যা মামলায় ফাঁসির সাজাপ্রাপ্ত আসামী রেদোয়ানুল আজাদ রানা-সহ দু’জনকে গ্রেপ্তার করেছে বাংলাদেশ পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট।

[জানেন, কোন পাঁচটি জিনিসের জন্য যৌনতা ছাড়তে রাজি পুরুষরা?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement