BREAKING NEWS

৩১ আশ্বিন  ১৪২৮  সোমবার ১৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

কানাডায় ভারতীয় রেস্তরাঁয় বিস্ফোরণ, আহত অন্তত ১৫

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 25, 2018 2:07 pm|    Updated: August 21, 2018 8:47 pm

Blast tears apart Indian eatery in Toronto, 15 injured

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কানাডায় এক ভারতীয় রেস্টুরেন্টে ভয়াবহ বিস্ফোরণ। ঘটনায় অন্তত ১৫ জন আহত হয়েছেন বলে স্থানীয় সূত্রের খবর। এদের মধ্যে ৩ জনের অবস্থা আশঙ্কাজনক। গতকাল রাতে কানাডার মিসিসাউগায় বম্বে ভেল নামের একটি রেস্টুরেন্টে বিস্ফোরণটি ঘটে। টরন্টো থেকে ৫০ কিলোমিটার দক্ষিণে অবস্থিত ওই শহরটিতে বেশ কিছু ভারতীয় বসবাস করেন।

[‘আমার মতো মার্কশিটের ছবি পোস্ট করুন’, মোদিকে চ্যালেঞ্জ কংগ্রেস নেতার]

গতকাল রাত সাড়ে ১০টা নাগাদ বিস্ফোরণটি ঘটেছে বলে জানা গিয়েছে। বিস্ফোরণস্থলে অন্তত ১৫ জন আহত হন বলে দাবি প্রত্যক্ষদর্শীদের। খবর পেয়েই ঘটনাস্থলে আসেন স্থানীয় পিল রিজিওনাল প্যারামেডিক সার্ভিসের কর্মীরা। আহত ১৫ জনকেই স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এদের মধ্যে ৩ জনের অবস্থা আশঙ্কাজনক। প্যারামেডিক সার্ভিসের কর্মীরা জানিয়েছেন, বিস্ফোরণের আঘাতের পাশাপাশি মানসিক ট্রমায় ভুগছেন ওই তিনজন। তাদের চিকিৎসার জন্য টরন্টো ট্রমা সেন্টারে ভর্তি করা হয়েছে। তবে, এরা প্রত্যেকেই ভারতীয় কিনা তা নিয়ে এখনও স্পষ্ট করে কিছু জানায় নি পুলিস। ঘটনার পর রেস্টুরেন্টের আশেপাশের এলাকা সিল করে দেওয়া হয়। নিয়ন্ত্রণ করা হয় যান চলাচল।

[জঙ্গি হাফিজ সইদকে বাঁচাতে এবার আসরে জিনপিংয়ের চিন]

কারা এবং কেন এই বিস্ফোরণ ঘটিয়েছে তা এখনও স্পষ্ট নয়, ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। তদন্তে বেশ খানিকটা অগ্রগতিও হয়ে গিয়েছে ইতিমধ্যে। স্থানীয় পিল রিজিওনাল পুলিশ জানিয়েছে বিস্ফোরণের কিছুক্ষণ আগেই ২ জন সন্দেহজনক ব্যক্তি প্রবেশ করে ওই ভারতীয় রেস্টুরেন্টটিতে। সিসিটিভিতে ওই দুই সন্দেহভাজনের ছবি ধরা পড়েছে বলেও জানিয়েছে পুলিশ। ওই দুই সন্দেহভাজনই রেস্টুরেন্টে বিস্ফোরক রেখে আসে বলে ধারণা পুলিশের। পুলিশ ওই দুই যুবকের চেহারার বর্ণনাও দিয়েছে। জানানো হয়েছে, দু’জনের উচ্চতা ৫ ফিট ৯ ইঞ্চির আশেপাশে, দু’জনের বয়সই মধ্য কুড়ির কোঠায়। সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে বিস্ফোরণের পরই ঘটনাস্থল থেকে পালিয়ে যায় ওই দুই সন্দেহভাজন। দুজনের পোশাকেরও বর্ণনা দিয়েছে পিল রিজিওনাল পুলিশ। নাগরিকদের কাছে অনুরোধ করা হয়েছে সন্দেহভাজনকের দেখতে পেলে থানায় খবর দেওয়ার জন্য।

ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। তিনি জানিয়েছেন টরন্টোর কনসাল জেনারেলের সঙ্গে বিদেশমন্ত্রক নিয়মিত যোগাযোগ রাখছে। ভারতীয় রাষ্ট্রদূতের সঙ্গেও যোগযোগ রাখছেন বিদেশমন্ত্রী। আক্রান্তদের সমস্তরকম সহায়তা করার আশ্বাসও দিয়েছেন সুষমা স্বরাজ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement