BREAKING NEWS

২২ বৈশাখ  ১৪২৮  বৃহস্পতিবার ৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা আবহে সন্তান ধারণের চেষ্টা করবেন না, পরামর্শ ব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রকের

Published by: Abhisek Rakshit |    Posted: April 17, 2021 8:11 pm|    Updated: April 17, 2021 8:11 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারত-সহ গোটা বিশ্বে ফের ত্রাস ছড়াচ্ছে মারণ করোনা ভাইরাস (Corona Pandemic)। আমেরিকা (America), ভারত (India) ছাড়াও কোভিডে ক্ষতিগ্রস্ত দেশগুলির অন্যতম ব্রাজিল (Brazil)। রূপ পালটে লাতিন আমেরিকার এই দেশটিতেও ভয়াবহ আকার ধারণ করেছে কোভিড-১৯। এই পরিস্থিতিতে দেশের মহিলাদের উদ্দেশে বিশেষ পরামর্শ ব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রকের। যদি সম্ভব হয়, যতদিন না করোনা দূর হচ্ছে, আপাতত ততদিন গর্ভবতী হওয়া থেকে বিরত থাকুন মহিলারা। সম্প্রতি একটি সাংবাদিক বৈঠকে এমনটাই বলেছেন ব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রকের প্রাইমারি হেলথ কেয়ার সেক্রেটারি রাফায়েল কামারা।

একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, সাংবাদিক সম্মেলনে দেশের মহিলাদের উদ্দেশে কামারা পরামর্শ, “যদি সম্ভব হয়, মহিলারা সম্ভব হলে এই সময়ে গর্ভবর্তী হওয়া থেকে বিরত থাকুন। অন্তত পরিস্থিতি যতক্ষণ না ঠিক হচ্ছে। যাতে তাঁদের প্রেগন্যান্সিতে কোনও সমস্যা না হয়।” এর সঙ্গেই তাঁর সংযোজন, “আমরা ৪২-৪৩ বছর বয়সি মহিলাদের গর্ভবতী হওয়া থেকে বিরত থাকতে বলছি না। অপেক্ষাকৃত কম বয়সি মহিলাদের যাঁদের পক্ষে এই কাজ সম্ভব, তাঁরা কিছুটা সময় অপেক্ষা করতেই পারেন।”

[আরও পড়ুন: ‘গিয়ে সপরিবারে ঝুলে পড়ুন’, করোনা রোগীর সঙ্গে কদর্য ব্যবহার যোগীরাজ্যের হেল্পডেস্ক কলারের]

প্রসঙ্গত, করোনায় মৃত্যুর দিক থেকে আমেরিকায় পরই দ্বিতীয় স্থানে রয়েছে ব্রাজিল। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, এখনও পর্যন্ত লাতিন আমেরিকার দেশটিতে কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩ লক্ষ ৬৮ হাজার ৭৪৯ জনের। আক্রান্ত হয়েছেন ১৩.৮ মিলিয়ন মানুষ। তবে ব্রাজিলের একাধিক শহরে ফের নতুন করে থাবা বসিয়েছে মারণ এই ভাইরাস। করোনার নতুন স্ট্রেনের কারণে সংক্রমণ এবং মৃত্যুর পরিমান আরও লাফিয়ে লাফিয়ে বাড়ছে। আবার অনেকের মতেই, কিন্তু ব্রাজিল সরকারের একাধিক ভুল সিদ্ধান্তও করোনার সংক্রমণ বৃদ্ধির জন্য দায়ী। তবে তার মধ্যেই স্বাস্থ্যমন্ত্রকের এহেন ‘পরামর্শ’।

[আরও পড়ুন: অক্সিজেন সংকট, ‘প্রচারে ব্যস্ত’ মোদির সঙ্গে যোগাযোগই করতে পারলেন না উদ্ধব!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement