৫ মাঘ  ১৪২৭  মঙ্গলবার ১৯ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

‌এই মাইনেই সংসার চলছে না!‌ ব্রিটেনের প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিতে পারেন বরিস জনসন

Published by: Abhisek Rakshit |    Posted: October 19, 2020 5:37 pm|    Updated: October 19, 2020 5:39 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ মাইনে কম?‌ এই কারণে অনেকেই এক সংস্থার চাকরি ছেড়ে অন্য সংস্থায় যোগ দেন। কিন্তু এই কারণে কেউ যদি দেশের প্রধানমন্ত্রীর (Prime Minister) পদ ছাড়ার কথা বলেন!‌ শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। এমনই অবাক করা ইচ্ছাপ্রকাশ করেছেন ব্রিটেনের (United Kingdom) বর্তমান প্রধানমন্ত্রী বরিস জনসন (Boris Johnson)।

মাইনে কম। যে টাকা পান, প্রধানমন্ত্রী না থাকলে তার থেকে বেশি অর্থ উপার্জন করতে পারতেন। এত কম টাকায় সংসার খরচ চালাতে পারছেন না। সম্প্রতি ঘনিষ্ঠমহলে এমনই নাকি বলেছেন জনসন। তারপরই জানিয়েছেন ইস্তফা দেওয়ার ব্যাপারেও নাকি ভাবনাচিন্তা করছেন। একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমে এই সংক্রান্ত প্রতিবেদনও প্রকাশিত হয়েছে।

[আরও পড়ুন: জনবিক্ষোভে উত্তাল থাইল্যান্ড, চারটি সংবাদ সংস্থা বন্ধ করল প্রশাসন]

ওই প্রতিবেদনে জনসনের দলের এক এমপি’‌কে উদ্ধৃতি করে বলা হয়েছে, আর প্রধানমন্ত্রী পদে থাকতে চান না জনসন। বর্তমানে তাঁর মাইনে বছরে দেড় লক্ষ পাউন্ডের কাছাকাছি। অথচ এর আগে একটি পত্রিকায় কলাম লিখেই তিনি বছরে আয় করতেন ২ লক্ষ ৭৫ হাজার পাউন্ড। এছাড়া মাসে দু’‌টি সেমিনারে বক্তৃতা দিয়ে তিনি আয় করতেন ১ লক্ষ ৬০ হাজার পাউন্ডের কাছাকাছি। সেখানে প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে সত্যিই তাঁর উপার্জন কমে গিয়েছে।

ওই প্রতিবেদনে আরও জানানো হয়েছে, ছয় ছেলেমেয়ের পড়াশোনা, প্রাক্তন স্ত্রীকে খোরপোষ বাবদ প্রতি মাসে অনেক অর্থই খরচ হয় জনসনের। আর তাই এই সিদ্ধান্ত নিতে চলেছেন তিনি। তবে এখনই নয়, ব্রেক্সিট সম্পর্কিত সমস্ত সমস্যার সমাধান এবং করোনা পরিস্থিতি দূর হলেই এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন তিনি।

[আরও পড়ুন: করোনায় কাঁপছে ইউরোপ, ফ্রান্সের পর সংক্রমণ রুখতে বিধিনিষেধ জারি করল ইটালি]

এদিকে, জনসনের পরিবর্তে ব্রিটেনের পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে ইতিমধ্যে উঠে আসছে ভারতীয় বংশোদ্ভুত ব্রিটেনের চ্যান্সেলর ঋষি সুনকের নাম (Rishi Sunak)। সেদেশের পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে অন্যান্য প্রতিদ্বন্দ্বীদের তুলনায় অনেকটাই এগিয়ে তিনি। এমনকী বুকিদের কাছেও অন্যতম ফেভরিট ঋষিই।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement