BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

আত্মঘাতী বিস্ফোরণে কাবুলে মৃত বহু

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 24, 2017 5:17 am|    Updated: July 24, 2017 5:17 am

Car bomb explosion jolts Kabul, over 20 killed

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  আত্মঘাতী গাড়ি বোমা বিস্ফোরণে কমপক্ষে ২৪ জনের মৃত্যু হল কাবুলে। পশ্চিম কাবুলের গুলাই দাওয়া খানা এলাকায় বিস্ফোরণটি হয়। আহত হয়েছেন বহু মানুষ। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা প্রশাসনের। একজন আত্মঘাতী মানববোমা গাড়ির মধ্যে বসে বিস্ফোরণ ঘটায় বলে জানিয়েছে সে দেশের স্বরাষ্ট্রমন্ত্রক।

[এবার ভুয়ো প্রতিশ্রুতি দিয়ে বিজ্ঞাপন দেখালেই বিপাকে পড়বে টিভি চ্যানেল]

গোটা এলাকা ঘিরে রেখেছে পুলিশ। ঘটনাস্থলে পাঠানো হয়েছে দমকল, অ্যাম্বুলেন্স। ঠিক কি কারনে বিস্ফোরণ, তা জানা না গেলেও, উচ্চপদস্থ সরকারি আধিকারিকমহম্মদ মোহাকিকের বাসভবনের সামনে বিস্ফোরণটি ঘটে। সেই এলাকাতেই একটি বিশ্ববিদ্যালয় রয়েছে। নির্দিষ্ট কাউকে লক্ষ্য করে এই হামলা কিনা, তা তদন্ত করে দেখছে পুলিশ। স্থানীয় সময় সকাল ৬.৪৫ নাগাদ বিস্ফোরণটি ঘটে। হামলাকারীর পরিচয় এখনও জানতে পারেননি তদন্তকারী আধিকারিকরা। কোনও জঙ্গি গোষ্ঠী এখনও পর্যন্ত হামলার দায় স্বীকার করেনি। তবে মনে করা হচ্ছে এই বিস্ফোরণের পিছনে আইসিসের হাত রয়েছে। তবে হামলার দায় অস্বীকার করেছে তালিবান।

[মিতালিকে নিয়ে ‘অশালীন’ টুইট ঋষির, তোলপাড় নেটদুনিয়া]

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন হামলাকারী প্রথমে একটি মিনিবাসকে নিশানা করে। পরে একটি গাড়িতে বিস্ফোরণ ঘটায়। গোটা এলাকাটিই শিয়া সম্প্রদায়ের মুসলিম ধর্মাবলম্বী অধ্যুষিত। এই নিয়ে গত দুমাসে মোট তিনটি হামলা হল কাবুলে। গত মে মাসে ট্রাক বিস্ফোরণে মারা যান কমপক্ষে ৯০ জন মানুষ। আহত হন ৪৫০ জনেরও বেশি। পরিসংখ্যান বলছে চলতি বছরে প্রথমার্ধে  আফগানিস্থানে দেড় হাজারেরও বেশি মানুষ প্রাণ হারিয়েছেন এই ধরণের বিস্ফোরণে। বেশিরভাগ ক্ষেত্রেই ঘটনার পিছনে আইসিসের উপস্থিতি প্রমাণিত হয়েছে। সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের বিদে্শমন্ত্রক একটি রিপোর্ট প্রকাশ করেছে। যাতে বলা হয়েছে বিশ্বের সর্বাধিক জঙ্গি হামলা হয় আফগানিস্থান ও ইরাকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে