BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মৃত্যুর পরে আত্মার শরীরত্যাগ ধরা দিল সিসিটিভি ফুটেজে!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 31, 2016 5:39 pm|    Updated: July 31, 2016 5:39 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘শ্রীমদ্ভগবদগীতা’য় ভগবান স্পষ্টই বলে গিয়েছেন, ”ন জায়তে ম্রিয়তে বা কদাচিন্ নায়ং ভূত্বা ভবিতা বা ন ভূয়ঃ। অজো নিত্যঃ শাশ্বতোহয়ং পুরাণো ন হন্যতে হন্যমানে শরীরে।।”
অর্থাৎ, আত্মার কখনও জন্ম হয় না বা মৃত্যু হয় না, অথবা তাঁর উৎপত্তি বা বৃদ্ধি হয় না। তিনি জন্মরহিত, শাশ্বত, নিত্য এবং পুরাতন হলেও চিরনবীন। শরীর নষ্ট হলেও আত্মা কখনও বিনষ্ট হয় না।
আবার ‘গড়ুর পুরাণ’-এও রয়েছে এই বক্তব্যের প্রতিধ্বনি। সেখানে মহাবিষ্ণু তাঁর বাহন গড়ুরকে বলছেন মৃত্যুর পরে আত্মার যাত্রাপথের কথা।
কিন্তু, মৃত্যুর পরে আত্মা শরীর ত্যাগ করে যাত্রা করছে পরলোকের উদ্দেশে, এমনটা কেউই প্রত্যক্ষ করেননি। করা সম্ভবও নয়। কেন না, আত্মা সূক্ষ্ম এবং বায়বীয়। তাকে দেখা যায় না। আত্মা ইন্দ্রিয়গ্রাহ্য জগতের অনুভূতিতে ধরা পড়ার নয়।

soul1_web
অথচ, সম্প্রতি সোশ্যাল মিডিয়া তোলপাড় হচ্ছে একটি ভিডিও ফুটেজ নিয়ে। যেখানে দেখা যাচ্ছে, মৃত্যুর পরে আত্মার শরীর ত্যাগের স্পষ্ট দৃশ্য।
ঘটনাটি ঘটেছে চিনের একটি হাসপাতালে। ২০১৪ সালের ২০ জুলাই। সেখানে দেখা যাচ্ছে, হাসপাতালের করিডরে একটি বেডে পড়ে রয়েছে এক নারীর মৃতদেহ। সেই দেহ চাদরে ঢাকা।
তার পরেই যা দেখা যাচ্ছে, তাতে শিউরে উঠতে হয়। নজরে আসে, সেই শরীর থেকে উঠে এল একটি সূক্ষ্ম বায়বীয় সত্ত্বা। সেই সত্ত্বা উঠে বসল শরীর ছেড়ে। তার পর, দেখতে দেখতে তা মিলিয়ে গেল শূন্যে।
সম্প্রতি এই সিসিটিভি ফুটেজটি আপলোড হওয়ায় স্বাভাবিক ভাবেই শোরগোল পড়ে গিয়েছে ভার্চুয়াল এবং বাস্তব দুনিয়ায়। অনেকে বলছেন, পুরোটাই সাজানো ঘটনা। অন্য দিকে বিপক্ষবাদীদের বক্তব্য, এত দিনে নাস্তিকরা সচেতন হবে। লুই ওয়েপুখুলু নামে এক ব্যক্তি তাঁর ওয়েবসাইটে লিখেছেনও সে কথা।
”কিছু মানুষ আছে, যাঁরা মুহূর্তে বেঁচে থাকেন। পরকাল নিয়ে তাঁরা এতটুকুও ভাবিত নন। তাঁদের ধারণা আত্মা বলে কিছু নেই, শরীরটাই সব। তাই জীবদ্দশায় যা খুশি করে নেওয়া যায়! কেন না, মৃত্যুতেই তো সব শেষ! এবার আশা করি তাঁদের ভুল ভাঙবে”, বক্তব্য ওয়েপুখুলুর!
বিশ্বাস না হলে চোখ রাখুন ভিডিওয়!

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement