BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

পশুরাজ ও তার সঙ্গীর অভিনব বিয়ে চট্টগ্রামের চিড়িয়াখানায়

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 22, 2016 4:02 pm|    Updated: September 22, 2016 4:02 pm

Chittagong zoo arranges a wedding party for lion and lioness

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নাই বা হোক বিয়ের মরশুম তাও বাংলাদেশের চট্টগ্রাম সাক্ষী থাকল অভিনব এক বিয়ের। বিয়ের পার্টি থেকে কেক, কিছুই বাদ পড়েনি সেখানে। এমনকি প্রি-ওয়েডিং পার্টিতে উপস্থিত ছিল খুদে স্কুল পড়ুয়ারাও। চট্টগ্রামের চিড়িয়াখানাতেই এই পার্টি আয়োজন করা হয়। অবাক হচ্ছেন? হওয়ারই কথা, তবে বিয়েটা কাদের শুনলে আরেকটু অবাক হবেন নিশ্চয়ই।

চট্টগ্রামের চিড়িয়াখানার আদরের সিংহী নোভার সঙ্গে চিড়িয়াখানায় নতুন আসা সিংহ বাদশাহর শুভ পরিনয় সম্পন্ন হল। নবদম্পতিকে শুভেচ্ছা জানাতে রিসেপশনের পার্টিতে আমন্ত্রিতদের ভিড় উপচে পড়েছে।

অনুষ্ঠানের প্রসঙ্গে চট্টগ্রামের প্রশাসনিক সচিব মেসবাহউদ্দিন জানিয়েছেন, নোভা গত ১১ বছর ধরে এই চিড়িয়াখানায় রয়েছে, তার জন্মও এখানে। কিন্তু এই প্রথম নোভা একজন সিংহর সান্নিধ্য পাবে। বাদশাহকে নোভার সঙ্গী হওয়ার জন্যই চট্টগ্রামে নিয়ে আসা হয়েছে, এমনকি নোভার সঙ্গে মিলিয়ে তার নতুন নামকরণ করা হয়েছে নাভা।

নোভা আর নাভা’র এই মিলনকেই উদযাপন করতে অনুষ্ঠানের আয়োজন করা হয়। আর তার মূল আকর্ষণ ছিল বিশাল ‘হার্ট-শেপড’ কেক যা তৈরি হয়েছে নানান ধরনের মাংস দিয়ে। ১০ কিলোগ্রামের এই কেক খেয়েই শুরু নোভা-নাভার নতুন জীবন।

চিড়িয়াখানা কর্তৃপক্ষ জানিয়েছে, এখন তারা একসঙ্গে থাকলেও পাশাপাশি আলাদা দুটো খাঁচা তৈরি করা হয়েছে যাতে নবদম্পতিকে একে অপরের সঙ্গে মানিয়ে নেওয়ার সময়টুকু দেওয়া যায়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে