০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

যাত্রী নিরাপত্তা শিকেয়, ইরানে বিমান দুর্ঘটনায় মৃত ৬৬

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 18, 2018 3:08 pm|    Updated: February 18, 2018 3:08 pm

Commercial plane crashes in Iran, killing 66 people

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইরানীয় এয়ারলাইন্সের একটি যাত্রীবাহী বিমান ভেঙে মৃত্যু হল অন্তত ৬৬ জন যাত্রীর। দুর্ঘটনাগ্রস্ত বিমানটির কোনও যাত্রীই আর বেঁচে নেই বলে আশঙ্কা প্রকাশ করেছে স্থানীয় টিভি চ্যানেল। ইরানের আসমান এয়ারলাইন্সের মুখপাত্র মহম্মদ তাঘি তাবাতাবাইও জানিয়েছেন, অভিশপ্ত বিমানটির কোনও যাত্রীর বেঁচে থাকার আশা খুবই কম। শুরু হয়েছে উদ্ধারকার্য।

[যৌনতৃপ্তি পেতে বয়ফ্রেন্ডের পুরুষাঙ্গ কেটে ঘরে ঝুলিয়ে দিল যুবতী, হতবাক পুলিশ]

রাজধানী তেহরান থেকে ৬২০ কিলোমিটার দক্ষিণে প্রত্যন্ত পাহাড়ি অঞ্চল সেমিরমে এই দুর্ঘটনাটি ঘটে। বিমানটিতে ৬০ জন যাত্রী ও ৬ জন ক্রিউ মেম্বার ছিলেন। মাউন্ট ডেনার কাছে বিমানটি ভেঙে পড়ে। মাটিতে আছড়ে পড়ার আগে বিমানটি প্রায় ১৪৪০ ফুট উঁচুতে উড়ছিল। দুর্ঘটনাগ্রস্ত বিমানটি মূলত একটি টুইন ইঞ্জিন টার্বোপ্রপ বিমান। এই ধরনের বিমান সাধারণত স্বল্প পাল্লার মধ্যে ওড়ে। স্বল্প দূরত্বে যাত্রী বহনের জন্য ব্যবহৃত হয় এটিআর-৭২। বহুদিন ধরেই এই বিমান ইরানে চালু রয়েছে।

অভিযোগ, ইরানের অধিকাংশ বিমানই আন্তর্জাতিক মানের নয়। পরিকাঠামোর অভাবে যাত্রী নিরাপত্তা শিকেয়। নিত্যদিন দুর্ঘটনা লেগেই থাকে। আজ একসঙ্গে ৬৬ জন যাত্রীর মৃত্যু সেই অভিযোগেই সিলমোহর দিল। যদিও ২০১৫-তে ঐতিহাসিক পরমাণু চুক্তির পর ইরানের উপর লাগু কিছু বিধিনিষেধ তুলে নেওয়া হয়েছে। ফলে এয়ারবাস ও বোয়িংয়ের মতো সংস্থা ইরানকে বেশ কিছু যাত্রীবাহী বিমান বিক্রিতে রাজি হয়েছে।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে