১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা আতঙ্কে কাঁপছে বিশ্ব, চিনে মৃতের সংখ্যা বেড়ে ২৫৮

Published by: Soumya Mukherjee |    Posted: February 1, 2020 7:28 pm|    Updated: March 12, 2020 1:16 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে আরও কয়েকটি দেশে। এর পাশাপাশি চিনেও পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। সরকারি সূত্রে জানানো হয়েছে, শুক্রবার পর্যন্ত সেখানে মোট ২৫৮ জনের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবারই এই ভাইরাসের কারণে স্বাস্থ্য ক্ষেত্রে বিশ্বব্যাপী জরুরি অবস্থা ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)। আর ঠিক তার পরের দিনই চিনের হুবেই প্রদেশ থেকে ৪৫ জনের মৃত্যু খবর পাওয়া গিয়েছে। চিনের প্রশাসন সূত্রে জানা গিয়েছে, শুক্রবার পর্যন্ত চিনের বিভিন্ন অংশ থেকে আরও ২ হাজার জনের বেশি করোনা আক্রান্ত মানুষের সন্ধান পাওয়া গিয়েছে। এর ফলে এখনও পর্যন্ত সেদেশে করোনা ভাইরাস আক্রান্তের মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজারের বেশি।

[আরও পড়ুন: ব্রিটেনে নতুন যুগের সূচনা, দীর্ঘ টানাপোড়েনের পর সম্পূর্ণ ব্রেক্সিট ]

 

তবে শুধু চিনই নয়, এখনও পর্যন্ত বিশ্বের ২০টি দেশে করোন ভাইরাস ছড়িয়ে পড়েছে বলে জানা গিয়েছে। তার মধ্যে থাইল্যান্ডে ১৯, জাপানে ২০, সিঙ্গাপুরে ১৮, দক্ষিণ কোরিয়াতে ১২, তাইওয়ানে ১০, মালয়েশিয়ায় ৮, অস্ট্রেলিয়ায় ৭, জার্মানি, আমেরিকা, ফ্রান্স ও ভিয়েতনামে ৬, কানাডা ও UAE-তে ৪, রাশিয়া, ইটালি ও ব্রিটেনে ২ এবং কম্বোডিয়া, ফিনল্যান্ড, ভারত, ফিলিপিন্স, নেপাল, শ্রীলঙ্কা, সুইডেন ও স্পেনে একজন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। পরিস্থিতি এতটাই ভয়াবহ হয়ে উঠেছে যে আমেরিকা ও অস্ট্রেলিয়া তাদের সীমান্ত বন্ধ করে দিয়েছে। যদিও এই অবস্থায় সবাইকে মাথা ঠান্ডা রাখার পরামর্শ দেওয়া হয়েছে রাষ্ট্রসংঘের তরফে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement