BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সার্সকে টপকে নতুন রেকর্ড করোনার, শুধু চিনেই মৃত ৮০০’র বেশি

Published by: Soumya Mukherjee |    Posted: February 9, 2020 10:50 am|    Updated: March 12, 2020 1:14 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০০২-০৩ সালে সার্স ভাইরাসের ফলে বিশ্বজুড়ে মারা গিয়েছিলেন মোট ৭৭৪ জন মানুষ। শনিবার সেই ইতিহাস টপকে গেলে করোনা। গত শুক্রবার যেখানে একদিনে চিনে মোট ৮৬ জনের মৃত্যু হয়েছে বলে শোনা গিয়েছিল। শনিবার সেই সংখ্যাটি আরও তিনটি বেড়ে ৮৯ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আর এর ফলে মোট মৃতের সংখ্যা গিয়ে দাঁড়াল ৮১১ জন।

রবিবার সকালে প্রকাশিত চিনের স্বাস্থ্য মন্ত্রকের বিজ্ঞপ্তি অনুযায়ী, গোটা দেশে এই রোগে আক্রান্তের সংখ্যা ৩৭ হাজারের গণ্ডি টপকে ক্রমশ ৪০ হাজারে দিকে যাচ্ছে। বিষয়টি দেখে করোনা ভাইরাসে মৃত্যুর ঘটনা বিশ্বের সবথেকে বড় মহামারির আকার ধারণ করতে চলেছে বলে মনে করছেন চিকিৎসকদের একাংশ।

[আরও পড়ুন: ফেসবুক লাইভ করে এলোপাথাড়ি গুলি থাইল্যান্ডের সেনাকর্মীর, মৃত কমপক্ষে ২১]

শনিবার বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)-এর তরফে এই বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করে একটি বিবৃতি প্রকাশ করা হয়েছে। তাতে তারা উল্লেখ করেছে, ২০০২-০৩ সালে সার্সের ফলে যতজনের মৃত্যু হয়েছিল। তার থেকে এখনও পর্যন্ত করোনা ভাইরাসের প্রকোপে বেশি জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।

[আরও পড়ুন: দূরত্ব বাড়াল করোনা ভাইরাস! সংক্রমণের আশঙ্কায় দূর থেকেই মেয়েকে আলিঙ্গন নার্স মায়ের ]

শনিবার আরও ৮৯ জন মানুষ এই মারণ ভাইরাসের শিকার হয়েছেন। তার মধ্যে ৮১ জনই হুবেই প্রদেশের বাসিন্দা আর হেনান প্রদেশে মারা গিয়েছেন দুজন। তবে গতকালই প্রথম এই রোগে সুস্থ ঘোষণা করে ৬০০ জনকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। ফেব্রুারির এক তারিখ থেকে এই রোগের চিকিৎসা শুরু করেছিল চিন। এর ফলে ওই মানুষগুলি সুস্থ হয়েছেন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement