BREAKING NEWS

১২ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

পাকিস্তানে অপহৃত আফগান রাষ্ট্রদূতের মেয়ে, হেনস্তার পর ভরতি হাসপাতালে

Published by: Paramita Paul |    Posted: July 17, 2021 6:37 pm|    Updated: July 17, 2021 6:37 pm

Daughter of Afghan ambassador kidnapped in Pakistan | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানে (Pakistan) অপহৃত আফগান রাষ্ট্রদূতের মেয়ে। মুক্তি দেওয়ার আগে তাঁর উপর অত্যাচার করার অভিযোগও উঠেছে। স্বাভাবিকভাবেই এই ঘটনায় পাকিস্তান-আফগানিস্তানের (Afghanistan) সম্পর্কে টানাপোড়েন তৈরি হয়েছে। পাকিস্তান প্রশাসনকে দ্রুত ব্যবস্থা নেওয়ার আরজি জানিয়েছে আফগান সরকার।

পাকিস্তানে নিযুক্ত আফগান রাষ্ট্রদূত নাজিবুল্লাহ আলিখিল। গত ১৬ মে তাঁর মেয়ে সিলসিলা আলিখিলকে অপহরণ করা হয় বলে অভিযোগ। টোলো নিউজ সূত্রের খবর, অপহরণকারীদের হেফাজত থেকে ছাড়া পাওয়ার পর থেকে হাসপাতালে চিকিৎসাধীন তিনি। এই ঘটনার তীব্র নিন্দা করেছে আফগান প্রশাসন।

 

[আরও পড়ুন: South Africa: দক্ষিণ আফ্রিকায় কিছুতেই থামছে না হিংসা, মৃত অন্তত ২১২]

আফগানিস্তানের তরফে জারি করা সরকারি বিবৃতিতে এই ঘটনার তীব্র নিন্দা করা হয়েছে। এ নিয়ে আফগানিস্তানের বিদেশমন্ত্রকের তরফে জানানো হয়েছে, আফগান রাষ্ট্রদূত এবং দূতাবাসের সম্পূর্ণ নিরাপত্তার দ্রুত ব্যবস্থা করুক পাকিস্তান। আন্তর্জাতিক আইন বলে আফগান রাষ্ট্রদূত এবং দূতাবাসের কর্মচারীরা বিশেষ রক্ষাকবচ পায়। আর সেই রক্ষাকবচ ভাঙার অর্থ সংশ্লিষ্ট দেশের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করা। তাই দুষ্কৃতীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে আফগান বিদেশন্ত্রক।

এদিকে আফগানিস্তানের অবস্থা ক্রমশ খারাপ হচ্ছে। ধীরে ধীরে গোটা দেশের দখল নিচ্ছে তালিবানেরা। তাৎপর্যপূর্ণভাবে শনিবার ভারত-আফগানিস্তানের বন্ধুত্বের স্মারক তথা বিদ্যুৎ ও সেচের জন্য গুরুত্বপূর্ণ সালমা বাঁধ লক্ষ্য করে মর্টার হামলা চালিয়েছে তালিবানেরা। বারবার মর্চার হামলা চললে খুব শীঘ্রই এই বাঁধ ভেঙে পড়বে বলে আশঙ্কা প্রকাশ করেছে সে দেশের জলসম্পদ মন্ত্রক। 

[আরও পড়ুন: আফগানিস্তানে ফিরল যৌনদাসী প্রথা, ১৫ ঊর্ধ্ব মেয়েদের তালিকা চাইল তালিবান]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement