BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শনিবার ১ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জঙ্গির হুমকিতে মৃত্যু হিন্দু চিকিৎসকের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 6, 2016 5:24 pm|    Updated: September 6, 2016 6:44 pm

Death threat from terrorist: Bangladeshi Hindu Doctor died

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশে হিন্দু পুরোহিতদের উপর জঙ্গিদের হুমকি অব্যাহত। এবার জঙ্গির হুমকিতে প্রাণ হারালেন এক বাংলাদেশি চিকিৎসক। গত আড়াই মাস ধরে লাগাতার প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছিল বাংলাদেশের উত্তর জনপদের হোমিওপ্যাথি চিকিৎসক নীরেন্দ্রনাথ সরকারকে। দিনের পর দিন এই আতঙ্ক আর চাপ আর সহ্য হচ্ছিল পারছিলেন না তিনি। আর তার জেরেই স্ট্রোকে আক্রান্ত হয়ে সোমবার প্রাণ হারান তিনি।

রাজশাহী জেলার বাগমারার এই চিকিৎসককে ‘আনসার রাজশাহী’ নামের একটি নতুন জঙ্গি সংগঠনের তরফে হুমকি দেওয়া হচ্ছিল। বাগমারা থানা পুলিশ ও পরিবার সূত্রে জানা যায়, ওই জঙ্গি গোষ্ঠী নীরেন্দ্রনাথ সরকারকে হত্যার পরিকল্পনা করেছিল। প্রযুক্তি ব্যবহার করে রাজশাহী জেলার গোয়েন্দা পুলিশ (ডিবি) বিষয়টি জানতে পারে। এই খবর পাওয়ার পরই নীরেন্দ্রনাথের নিরাপত্তা বাড়ানো হয়েছিল। এমনকী নিরাপত্তার স্বার্থে গত ৪ জুলাই থেকে কয়েক দিন তাঁকে বাগমারা থানা হেফাজতে রাখা হয়। পরে বাড়ি ফিরে গেলেও তাঁর উপর নজর রাখে পুলিশ। কিন্তু লাগাতার হুমকির জেরে ক্রমেই তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটছিল। তিনি অসুস্থ হয়ে পড়েছিলেন।

নীরেন্দ্রনাথের ছেলে জয় সরকার জানান, জঙ্গিদের হুমকির বিষয়টি জানার পর তাঁর বাবা অসুস্থ হয়ে পড়েন। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। কিন্তু কোনোভাবেই অবস্থার উন্নতি হচ্ছিল না। ১ সেপ্টেম্বর তাঁকে বাড়িতে আনা হয়। সোমবার ভোরে তিনি মারা যান।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে