BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের বন্দুকবাজের তাণ্ডব আমেরিকায়, ইন্ডিয়ানাপোলিসে এলোপাথাড়ি গুলিতে মৃত অন্তত ৮

Published by: Arupkanti Bera |    Posted: April 16, 2021 2:27 pm|    Updated: April 16, 2021 2:27 pm

Eight person died in a shot out in Indianapolis । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বন্দুকবাজের হামলা আমেরিকায় (America)। প্রাণ গেল অন্তত ৮ জনের। হামলায় আরও বেশ কয়েক জন আহত হয়েছেন। বৃহস্পতিবার আমেরিকার ইন্ডিয়ানাপোলিসের (Indianapolis) ঘটনা। পুলিশ সূত্রে হামলার ঘটনার কথা স্বীকার করে নিয়ে জানানো হয়েছে, গুলিতে হামলাকারীরও মৃত্যু হয়েছে। তবে হামলাকারী সম্ভবত আত্মহত্যা করেছেন।

পুলিশের এক মহিলা মুখপাত্র জিনিয়া কুক জানিয়েছেন, ইন্ডিয়ানাপোলিসের আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে ফেডেক্সের (ক্যুরিয়ার সার্ভিস সংস্থা) কার্যালয়ে গুলি চলে। তবে কী কারণে হঠাৎ ওই ব্যক্তি গুলি চালিয়ে এত জনকে মেরে ফেললেন তা স্পষ্ট করে জানা যায়নি। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

[আরও পড়ুন: প্রতি বছরই নিতে হবে করোনার টিকা, দাবি করলেন ফাইজারের সিইও]

এর আগে গত মাসের শেষের দিকে দক্ষিণ ক্যালিফোর্নিয়ার (California) একটি অফিস বিল্ডিংয়ে গুলি চলে। সেখানে বন্দুকবাজের হামলায় এক শিশু-সহ ৪ জনের মৃত্যু হয়। তার আগে ২২ মার্চ কলোরাডোর এক মুদিখানার দোকানে গুলি চলে, মৃত্যু হয় ১০ জনের। তারও সপ্তাহখানেক আগে জর্জিয়ার অটলান্টায় এক ব্যক্তি, ৮ জনকে গুলি করে মারেন। একটি হিসাবে জানা গিয়েছে, আমেরিকায় প্রতি বছর প্রায় ৪০ হাজার মানুষের মৃত্যু হয় বন্দুকবাজের হামলায়। যার মধ্যে আবার একটা বড় অংশ আত্মহত্যাকারী।

আত্মরক্ষার্থে আমেরিকার সাধারণ নাগরিকদের বন্দুক রাখা নিয়ে বারবার আলোচনা হলেও নির্দিষ্ট কোনও সিদ্ধান্ত হয়নি। রাজনৈতিক দলগুলির মতানৈক্যের কারণেই কোনও সিদ্ধান্তে পৌঁছনো যায়নি বলে মনে করা হয়। এরই মাঝে, চলতি মাসেই মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন চলতি ৬ দফা ব্যবস্থার কথা ঘোষণা করেছেন। তাঁর দাবি, এই ব্যবস্থা চালু হলে বন্দুকবাজদের এমন হামলার ঘটনা অনেকটা কমবে। যদিও একাধিক কারণ দেখিয়ে বাইডেনের এই ঘোষণার বিরোধিতা করা হয়েছে রিপাবলিকানদের তরফে।

[আরও পড়ুন: প্রতি বছরই নিতে হবে করোনার টিকা, দাবি করলেন ফাইজারের সিইও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে