Advertisement
Advertisement
Elon Musk

মিটল পুরনো তিক্ততা? মার্কিন প্রেসিডেন্ট পদে ভারতীয় বংশোদ্ভূতকে সমর্থন মাস্কের

মাস্ককে 'চিনের পুতুল' বলে কটাক্ষ করেছিলেন ভারতীয় বংশোদ্ভূত নেতা।

Elon Musk supports Indian origin Vivek Ramaswami in US Presidential race | Sangbad Pratidin
Published by: Anwesha Adhikary
  • Posted:August 18, 2023 12:47 pm
  • Updated:August 18, 2023 12:47 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট (USA President) নির্বাচনে ভারতীয় বংশোদ্ভূত প্রার্থীর ভূয়সী করলেন এলন মাস্ক। দিন কয়েক আগেই প্রেসিডেন্ট পদে রিপাবলিকান প্রার্থী হিসাবে নিজের নাম ঘোষণা করেছিলেন বিবেক রামাস্বামী (Vivek Ramaswami)। তাঁকে নিয়েই মুখ খুলেছেন মাস্ক (Elon Musk)। টুইটার তথা এক্স-এর মালিক জানালেন, প্রেসিডেন্ট হিসাবে খুবই সম্ভাবনাময় রামাস্বামী। প্রসঙ্গত, আপাতত তিনজন ভারতীয় বংশোদ্ভূত রাজনীতিবিদ মার্কিন প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে রয়েছেন।

কেরলের বাসিন্দা ছিলেন রামাস্বামীর বাবা-মা। সেখান থেকে মার্কিন মুলুকে পাড়ি দেন তাঁরা। আমেরিকাতেই জন্ম হয় বিবেক রামাস্বামীর। হার্ভার্ড ও ইয়েল বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছেন তিনি। ৩৭ বছর বয়সেই আমেরিকার বিখ্যাত শিল্পপতিদের মধ্যে অন্যতম তাঁর নাম। সেই বিবেক রামাস্বামীর হয়ে গলা ফাটালেন এলন মাস্ক।

Advertisement

[আরও পড়ুন: পাকিস্তানের মন্ত্রিসভায় কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী নেতা ইয়াসিন মালিকের স্ত্রী]

যদিও মাস্কের সঙ্গে রামাস্বামীর সম্পর্ক খুব একটা মধুর নয়। মাসকয়েক আগেই চিন সফর ঘিরে মাস্ককে ভালরকম কটাক্ষ করেছিলেন ভারতীয় বংশোদ্ভূত শিল্পপতি। ওই সফরে চিনা বিদেশমন্ত্রীর সঙ্গে দেখা করেছিলেন টেসলা কর্তা। সেই সঙ্গে ঘোষণা করেন, চিনে নিজের সংস্থা টেসলাকে আরও ছড়িয়ে দিতে চান তিনি। এই মন্তব্য প্রকাশ্যে আসতেই চিনের সঙ্গে মাস্কের সখ্যতাকে বিঁধে দীর্ঘ বিবৃতি দেন রামাস্বামী। তিনি বলেন, বেশ কয়েকজন মার্কিন ব্যবসায়ীকে নিজের হাতের পুতুলে পরিণত করেছে চিন।

কিন্তু সেই রামাস্বামীর প্রশংসায় পঞ্চমুখ হলেন মাস্ক। বিবেকের একটি সাক্ষাৎকারের ভিডিও পোস্ট করেন এক মার্কিন সাংবাদিক। সেই ভিডিও নিজের সোশ্যাল মিডিয়ায় রিপোস্ট করে মাস্ক বলেন, “প্রেসিডেন্ট পদে বিবেক রামাস্বামী খুবই সম্ভাবনাময় প্রার্থী।” তবে রিপাবলিকানদের তরফে প্রার্থী হওয়ার দৌড়ে ইতিমধ্যেই নাম লিখিয়েছেন ডোনাল্ড ট্রাম্পের মতো হেভিওয়েট নেতারা। তবে একাধিকবার ট্রাম্পের বিরোধী রিপাবলিকান নেতাদেরই সমর্থন করতে দেখা গিয়েছে মাস্ককে।

[আরও পড়ুন: আকাশ থেকে বাইকের উপর আছড়ে পড়ল বিমান, সংঘর্ষ গাড়ির সঙ্গেও, মৃত সকল যাত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ