BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

গুলশান-কাণ্ডে নিহত ৬ জঙ্গির ডিএনএ নিল এফবিআই

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 22, 2016 3:08 pm|    Updated: July 22, 2016 3:08 pm

An Images

সুকুমার সরকার, ঢাকা: রাজধানী ঢাকার গুলশানের হলি আর্টিজান ক্যাফেতে হামলার সময় নিহত হয়েছিল ৬ জঙ্গি। তাদের ডিএনএ নমুনা যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা-এফবিআই প্রতিনিধির কাছে হস্তান্তর করেছে পুলিশ। শুক্রবার সকালে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট ডিএনএ নমুনাগুলো এফবিআই প্রতিনিধির কাছে হস্তান্তর করে।

ঢাকা গোয়েন্দা পুলিশের (ডিবি) আধিকারিকদের উপস্থিতিতেই মূত্রের নমুনা এফবিআই-এর হাতে তুলে দেওয়া হয়। এর আগে নিহত ৬ জঙ্গির রক্ত ও চুলের নমুনা ডিএমপি’র কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের কাছে হস্তান্তর করেছিল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগ। হামলা চালানোর আগে জঙ্গিরা আরও শক্তিশালী হয়ে উঠতে কিছু খেয়েছিল কি না অথবা কোনও মাদকসেবন করেছিল কি না তা পরীক্ষা করে দেখতেই নমুনা সংগ্রহ করা হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

উল্লেখ্য, গত ১ জুলাই গুলশানে জঙ্গি হামলায় দুই পুলিশ কর্মী-সহ ২২ জন প্রাণ হারিয়েছিলেন। পরে যৌথবাহিনীর অভিযানে ওই ছয় জঙ্গিকে নিকেষ করা সম্ভব হয়। তবে এখন পর্যন্ত নিহত জঙ্গিদের মরদেহ নিতে তাদের স্বজনরা কেউ পুলিশের সঙ্গে যোগাযোগ করেনি। মরদেহ নিতে হলে তদন্তকারীর সঙ্গে যোগাযোগ করতে হবে। সেক্ষেত্রে নিহতদের সঙ্গে স্বজনদের সম্পর্ক যাচাই করার পরই মরদেহ হস্তান্তর করা হবে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement