BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সেনাবাহিনীর সমালোচনার জের, অকথ্য অত্যাচারের শিকার পাকিস্তানের মহিলা আইনজীবী

Published by: Soumya Mukherjee |    Posted: August 30, 2020 8:35 pm|    Updated: August 30, 2020 8:35 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান মাঝে মাঝেই কাশ্মীরে মানবাধিকার লঙ্ঘনের ঘটনা ঘটছে বলে ভারতের বদনাম করার চেষ্টা করেন। অন্যদিকে তাঁর নিজের দেশেই প্রতিনিয়ত অত্যাচারিত হন সাধারণ মানুষ। সম্প্রতি এই ধরনের একটি ঘটনাকে কেন্দ্র করে প্রবল উত্তেজনা ছড়িয়ে সেখানে। পাকিস্তানের সেনাবাহিনী (Pakistan Army)’র সমালোচনা করায় একজন মহিলা আইনজীবীকে অপহরণ করে নিয়ে গিয়ে অকথ্য অত্যাচার চালিয়েছ ইমরানের প্রশাসন। বিষয়টি প্রকাশ্যে আসার পর সরকারের সমালোচনায় সরব হয়েছেন বিভিন্ন মানবাধিকার সংগঠনের সদস্যরা।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, ৬ সন্তানের জননী ওই মহিলা আইনজীবী পাঞ্জাব প্রদেশের দিপালপুর (Dipalpur) এলাকার বাসিন্দা। কিছুদিন আগে একটি সভায় বক্তব্য রাখতে গিয়ে পাকিস্তানের সেনাবাহিনীর তীব্র সমালোচনা করেন তিনি। তাদের বিভিন্ন কর্মকাণ্ডের কথা উল্লেখ করে দেশের সাধারণ মানুষের শত্রু বলে দাবি করেন। এর জেরে গত ১৪ আগস্ট ওই আইনজীবীর অফিস থেকে তাঁকে অপহরণ করে অজ্ঞাত পরিচয়ের কিছু লোক।

[আরও পড়ুন: কৃষ্ণাঙ্গ বিক্ষোভ সামলাতে আসরে স্বয়ং ট্রাম্প, উত্তপ্ত উইসকনসিন সফরে মার্কিন প্রেসিডেন্ট]

পরে মেলশি এলাকার দোডা রোডের ধার থেকে হাত, পা ও মুখ বাঁধা অবস্থায় তাঁকে উদ্ধার করেন ওই এলাকার স্থানীয় বাসিন্দারা। বর্তমানে গুরুতর জখম অবস্থায় দিপালপুর জেলা হাসপাতালে ভরতি রয়েছেন তিনি। এদিকে এই ঘটনার কথা প্রকাশ্যে আসার পরেই পাকিস্তানের সেনা ও ইমরানের প্রশাসনের বিরুদ্ধে সরব হয়েছেন বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা।

[আরও পড়ুন: তিব্বতকে ‘চিন প্রেমের’ শিক্ষা দেবে বেজিং, ভারতকে কোণঠাসা করতে নয়া ছক ড্রাগনের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement