BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  সোমবার ৪ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বাংলাদেশের র‌্যাব চেকপোস্টে জঙ্গি হানা, নিহত ১

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 18, 2017 7:35 am|    Updated: March 18, 2017 8:16 am

Fidayeen attack on RAB outpost in Dhaka, 1 killed

সুকুমার সরকার, ঢাকা: র‌্যাবের সদর দপ্তরে হামলার ২৪ ঘন্টা না কাটতেই ফের জঙ্গি হামলা ঢাকার এক ব়্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) চেকপোস্টে। ওই হানায় নিহত হয়েছে এক জঙ্গি। আহত হয়েছেন দুই নিরাপত্তাকর্মী। র‌্যাবের লেফটেন্যান্ট কর্নেল তুহিন মহম্মদ জানান, শনিবার ভোর ৫টার সময় রাজধানীর খিলগাঁওয়ে র‌্যাবের তল্লাশি চৌকিতে হামলা চালায় মোটরসাইকেলে আসা এক আত্মঘাতী জঙ্গি। তার জবাবে পাল্টা গুলি ছোড়ে নিরাপত্তাকর্মীরা। নিকেশ হয় ওই জঙ্গি।

[রাতভর গণধর্ষণ, বাঁচতে বহুতল থেকে ঝাঁপ নির্যাতিতার]

এ হামলার দায় স্বীকার করেছে আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। এই ঘটনার পর সমস্ত বাংলাদেশ জুড়ে জারি করা হয়েছে সতর্কবার্তা। একই সঙ্গে স্পর্শকাতর স্থানে নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করে তোলা হয়েছে।

[চুমুর বহরে উঠে এল মহিলার ঠোঁটের মাংস, পলাতক যুবক]

বৃহস্পতিবারই জঙ্গিদমন অভিযানে বড়সড় সাফল্য পেয়েছিল বাংলাদেশ৷ চট্টগ্রামের সীতাকুণ্ডে পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত হয় পাঁচ জেএমবি জঙ্গি৷ পরে জানা যায়, জঙ্গিদের লক্ষ্য ছিল বিদেশিদের ওপর হামলা করে ওই অঞ্চলে বিদেশি বিনিয়োগ বন্ধ করা। এছাড়াও ঢাকা-চট্টগ্রাম সড়কে বড় ধরনের নাশকতা চালাতে প্রচুর গ্রেনেড ও বিস্ফোরক মজুদ করেছিল জঙ্গিরা। সেই ঘটনার পরিপ্রেক্ষিতেই শুক্রবারের আত্মঘাতী জঙ্গি হামলা হয়েছে বলে মনে করছে প্রশাসন।

[সময়ে অফিস আসুন, অফিসারদের কড়া নির্দেশ বিজেপি সরকারের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে