BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

আতিয়া মহলের ধাঁচে ফের জঙ্গিদমন অভিযান বাংলাদেশে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 29, 2017 9:31 am|    Updated: December 24, 2019 4:54 pm

Fierce gunfight rages between security forces, terrorist in Bangladesh

সুকুমার সরকার, ঢাকা: আতিয়া মহল অভিযানের রেশ কাটতে না কাটতেই আবার গুলির লড়াইয়ে কেঁপে উঠল বাংলাদেশ। প্রাপ্ত খবরের মতে, বুধবার ভোররাতে থেকে মৌলবী বাজারের দু’টি বাড়ি ঘিরে নিরাপত্তারক্ষী ও জঙ্গিদের মধ্যে চলছে তুমুল গুলির লড়াই। তবে এই ঘটনায় এখনও পর্যন্ত কারও হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) এএসপি মইনুদ্দীন জানিয়েছেন ‘অপারেশন টোয়াইলাইট’ চলাকলীনই মৌলবীবাজার জেলার দু’ই বাড়িতে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পাওয়া যায়। তারপর থেকে গোপনে নজরদারি চালানো হয় জঙ্গি ডেরাগুলিতে। তবে আতিয়া মহলে অভিযান চলার জন্য মৌলবীবাজারে অভিযান চালায়নি পুলিশ। অবশেষে এদিন ভোররাতে শুরু হয় অভিযান। বাড়ি দু’টি ঘিরে ফেলে নিরাপত্তারক্ষীরা। শুরু হয় লড়াই। নিরাপত্তাকর্মীদের দিকে পরপর বেশ কয়েকটি গ্রেনেড ছোড়ে জঙ্গিরা। ইতিমধ্যে সংঘর্ষস্থলের চারপাশ খালি করা হয়েছে। সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে এলাকার লোকজনদের।

জঙ্গিদের হাতে বিপুল অস্ত্র বিস্ফোরক রয়েছে এমন ধারণা করছে পুলিশ। সেটা বিবেচনায় রেখেই, অভিযান চালানো হচ্ছে। মৌলবী বাজার পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার রাশেদুল ইসলাম জানান, সকালে জঙ্গিরা আস্তানার ভেতর থেকে বেশ কয়েকটি গ্রেনেড চার্জ করে। এখনও অভিযান অব্যাহত রয়েছে। প্রসঙ্গত, মঙ্গলবার রাত আটটায় সিলেটের জালালাবাদ ক্যান্টনমেন্টে অনুষ্ঠানে ‘অপারেশন টোয়াইলাইট’-এর সমাপ্তি ঘোষণা করেন সেনা গোয়েন্দা পরিদপ্তরের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ফখরুল আহসান। এই অভিযানে বেশ কয়েকজন জঙ্গি-সহ মোট ১২ জনের মৃত্যু হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে