BREAKING NEWS

২ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ১৬ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

‘অন্ধকারে আলো খুঁজে নেয় আমেরিকা’, করোনা মহামারীর বর্ষপূর্তিতে আশার বার্তা বাইডেনের

Published by: Monishankar Choudhury |    Posted: March 12, 2021 8:43 am|    Updated: March 12, 2021 8:43 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘অন্ধকারে আলো খুঁজে নেয়, এটাই আমেরিকা।’, মার্কিন মুলুকে করোনা মহামারীর বর্ষপূর্তি উপলক্ষে ঘুরে দাঁড়ানোর প্রতিশ্রুতি দিয়ে এমনটাই বার্তা দিলেন প্রেসিডেন্ট জো বাইডেন (Joe Biden)।

[আরও পড়ুন: ফের রক্তস্নাত মায়ানমার! সেনার গুলিতে নিহত ৭ গণতন্ত্রকামী, আহত ৮]

মার্কিন সময় মতে বৃহস্পতিবার বাইডেন বলেন, “করোনা মহামারীর বিরুদ্ধে এখনও লড়াই শেষ হয়নি। এই কথা আমাদের মাথায় রাখতে হবে। এপর্যন্ত আমেরিকায় ৫ লক্ষ ২৭ হাজার ৭২৬ জন মানুষের করোনায় মৃত্যু হয়েছে। দুই বিশ্বযুদ্ধ, ভিয়েতনাম লড়াই ও ৯/১১ হামলার থেকেও এই মহামারী বেশি মার্কিন নাগরিকের প্রাণ কেড়েছে। আমি জানি এই লড়াই খুব কঠিন। কিন্তু আমাদের লড়াই চালিয়ে যেতে হবে। সমস্ত প্রাপ্তবয়স্ক মার্কিন নাগরিকরা ১ মে’র মধ্যে করোনা টিকা পাবেন।” এদিন, প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে তোপ দেগে তিনি বলেন, “একবছর আগে আমাদের উপর হামলা চালিয়েছিল এই ভাইরাস। প্রশাসনের নীরবতা ও বাস্তব পরিস্থিতি মেনে না নেওয়ার জন্যই তা দ্রুত ছড়াতে থাকে। আমরা সবাই কিছু না কিছু হারিয়েছি।”

উল্লেখ্য, করোনার হামলায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে আমেরিকা। সে দেশে প্রাণ হারিয়েছেন ৫ লক্ষেরও বেশি মানুষ। সভ্যতার শিখরে পৌঁছেও কেমন যেন মনে হয়েছিল আমেরিকা অসহায়। করোনা ভাইরাসের কাছে কার্যত হার স্বীকার করে নিয়েছে ‘আঙ্কল স্যাম’ বলেও মনে করছিলেন অনেকে। কিন্তু আমেরিকা ঘুরে দাঁড়িয়েছে। টিকা হাতে চলে আসায় শুরু হয়েছে নতুন উদ্যমে লড়াই। সব মিলিয়ে এদিন দেশবাসীকে জীবন জয়ের পথ বাতলে দিতে না পারলেও সেই পথে এগিয়ে যাওয়ার সাহস জুগিয়েছেন বাইডেন।

[আরও পড়ুন: ফের রক্তস্নাত মায়ানমার! সেনার গুলিতে নিহত ৭ গণতন্ত্রকামী, আহত ৮]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement