BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৮  শনিবার ২৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

আইফোনের বোতামই এবার বন্দুকের ট্রিগার, উদ্বিগ্ন পুলিশ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 12, 2017 5:34 pm|    Updated: January 12, 2017 5:34 pm

Foldable iPhone gun worries European police

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছিল রুমাল, হয়ে গেল বেড়াল।ছিল আইফোন হয়ে গেল বন্দুক। প্রথমটা গল্প, দ্বিতীয়টি অবশ্য ঘোর বাস্তব।বাজারে আসতে চলেছে আইফোনের ধাঁচে তৈরি বন্দুক।আর এটাই এখন পুলিশের কাছে গুরুতর চিন্তার বিষয়। প্রযুক্তির কারসাজিতে অবিকল ফোনের মত দেখতে বন্দুকটি  বোতাম টেপা মাত্রই একটি মারাত্মক অস্ত্রে পরিণত হবে।

মার্কিন অস্ত্রনির্মাতা ‘আইডিয়াল কনসিল’-এর বানানো এই আইফোন-বন্দুক আগামী সপ্তাহে আমেরিকার বাজারে আসতে চলেছে।ইতিমধ্যে ১২০০০ বন্দুকের আগাম বুকিং হয়ে গেছে বলে জানিয়েছে সংস্থাটি।তবে এই ফোন-বন্দুক নিয়ে উদ্বিগ্ন ইউকে, ফ্রান্স ও জার্মানির মত ইউরোপীয় দেশগুলো।সহজে লুকোনো যায় তাই সন্ত্রাসবাদীরা এই বন্দুকটি ব্যবহার করতে পারে বলে মনে করছে ইউরোপীয় পুলিশ।

প্রায় ৩৩০ পাউন্ড দামের এই বন্দুকটি শুধু আমেরিকায় বিক্রি করা হবে।তবে পাচারকারীদের দৌলতে এটি ইউরোপেও ছড়িয়ে পরবে বলে আশঙ্কা প্রকাশ করছে বেলজিয়ামের পুলিশ।স্মার্টফোনের বহুল ব্যবহারে, এই বন্দুকটির উপর কারও সহজে নজর পড়বে না।আর এই সুবিধাটাই কাজে লাগাতে পারে জঙ্গিরা।সম্প্রতি ইসলামিক স্টেট জঙ্গি গোষ্ঠির হানায় রক্তাক্ত হয়েছে ইউরোপ। সেই ভয় আরও বাড়িয়ে দিল এই ফোন-বন্দুক।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে