Advertisement
Advertisement

সমলিঙ্গে ধর্ষণ, যৌন অত্যাচার চলছে এই সেনাবাহিনীতে!

বলাই বাহুল্য, ঘটনার নেপথ্যে রয়েছে সেনাবাহিনীর তুলনামূলক সিনিয়ররা।

'Forced to rape each other': Australian defence recruits reveal torment
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:June 21, 2016 8:16 pm
  • Updated:June 21, 2016 8:16 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথমে নানা ধর্মীয় প্রতিষ্ঠান, তার পরে নানা স্পোর্টস ক্লাব আর সবার শেষে অস্ট্রেলিয়া মিলিটারি! এই নিয়েই তদন্তে নেমেছিল রয়্যাল কমিশন। উদ্দেশ্য ছিল, এই সব প্রতিষ্ঠানগুলিতে শিশুনিগ্রহ রোধ করা!

আর, তাতেই ধরা দিল বিস্ফোরক সব তথ্য। শিশুনিগ্রহ এবং যৌন অত্যাচার অস্ট্রেলিয়া মিলিটারির নিত্য নৈমিত্তিক ঘটনা। শিকার, সদ্য যোগ দেওয়া তরুণরা! বলাই বাহুল্য, ঘটনার নেপথ্যে রয়েছে সেনাবাহিনীর তুলনামূলক সিনিয়ররা।
ঠিক কী অত্যাচার চালানো হয় জুনিয়রদের উপর?
তাঁদের পাকাপোক্ত করে তুলতে এবং মন থেকে সব দ্বিধা ঝেড়ে ফেলতে পরস্পরকে ধর্ষণ করতে বলা হয়! এছাড়াও রয়েছে নানা রকমের যৌন অত্যাচার! যেমন, পুরুষাঙ্গে জুতোর কালি মাখিয়ে দেওয়া, পায়ুতে কিছু একটা ঢুকিয়ে দেওয়া, জোর করে মুখমেহনে বাধ্য করা! পাশাপাশি, মাথা কমোডের ভিতরে চেপে ধরে ফ্লাশ করে দেওয়ার মতো ঘটনা তো রয়েছেই!
তবে, এটাই প্রথম নয়! বিগত পাঁচ বছর ধরে এমন নির্যাতনের অভিযোগ উঠেছে অস্ট্রেলিয়া মিলিটারির বিরুদ্ধে। এবারে অবশ্য বিষয়টি একটু বেশিই স্পর্শকাতর হয়ে উঠেছে। কেন না, মিলেছে সাক্ষী! নাম প্রকাশে অনিচ্ছুক এক পালিয়ে আসা তরুণ জানিয়েছেন, তাঁর উপরে কী কী অত্যাচার চালানো হত!
সে সবের উপর ভিত্তি করেই আপাতত তদন্ত চলছে!

Advertisement

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ