BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

যৌন হেনস্তায় অভিযুক্ত গোল্ডেন গ্লোবজয়ী ভারতীয় বংশোদ্ভূত অভিনেতা আজিজ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 14, 2018 12:19 pm|    Updated: September 17, 2019 4:50 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যৌন হেনস্তার বিরুদ্ধে সরব হওয়ার মঞ্চ হয়ে উঠেছিল ৭৫তম গোল্ডেন গ্লোব। সেই মঞ্চ থেকেই প্রথম ভারতীয় বংশোদ্ভূত অভিনেতা হিসেবে গোল্ডেন গ্লোব হাতে তুলেছিলেন আজিজ আনসারি। এবার সেই অভিনেতার বিরুদ্ধেই উঠল যৌন হেনস্তার অভিযোগ। তাঁর বিরুদ্ধে অভিযোগ আনলেন ব্রুকলিনের ২৩ বছরের মহিলা ফটোগ্রাফার।

[পদ্মাবত-এর মুক্তি রুখতে এবার ‘জহর’ পালনের হুমকি রাজপুত রমণীদের]

নাম প্রকাশে অনিচ্ছুক ওই যুবতী নিজের ভয়ংকর অভিজ্ঞতার কথা একটি ওয়েবসাইটে জানিয়েছেন। আজিজের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ তুলে ঘটনার গ্রাফিক্যাল বর্ণনাও দিয়েছেন। সেই সঙ্গে লিখেছেন, সেটি তাঁর জীবনের সবচেয়ে খারাপ রাত। যুবতী জানান, গত বছর একটি পার্টিতে আজিজের সঙ্গে সাক্ষাৎ হয়েছিল তাঁর। ফোন নম্বরও দেওয়া-নেওয়া হয়েছিল। পরে দেখাও করেন তাঁরা। নামী সেলিব্রিটির সঙ্গে দেখা করতে যাবেন বলে বেশ উৎসাহী ছিলেন। কীভাবে সময়টা কাটাবেন তা ব্যাপারে মনে মনে অনেক প্ল্যানও করেছিলেন। কিন্তু সেই সাক্ষাৎই যে এমন ভয়ংকর হয়ে উঠবে, তা স্বপ্নেও ভাবেননি তিনি। রাতের খাবারের পর আজিজের ফ্ল্যাটে যান যুবতী। ফাঁকা ফ্ল্যাটে পরস্পরে চুম্বনে লিপ্ত হন। যুবতী আজিজকে তাড়াহুড়ো করতে বারণ করলেও তিনি শোনেননি। বারবার যুবতী বোঝানোর চেষ্টা করেন, আজিজের জোর জবরদস্তি তাঁর পছন্দ হচ্ছে না। কিন্তু আজিজ তখন সেসব শোনার মুডে ছিলেন না। এমনকী যুবতীর অনিচ্ছা সত্ত্বেও মুখমেহনে লিপ্ত হন আজিজ বলে অভিযোগ তাঁর।

[‘আমার স্তন আছে, তো…’, কড়া বার্তায় বিদ্রুপের জবাব অভিনেত্রীর]

পরের দিন টেলিভিশন সিরিজ ‘মাস্টার অফ নান’-এর অভিনেতা আজিজ মেসেজে যুবতীকে জানান, তাঁর সঙ্গে রাত কাটিয়ে বেশ ভাল লেগেছে। উত্তরে যুবতী বিরক্ত হয়ে লেখেন, “আপনার ভাল কাটলেও, আমার একেবারেই ভাল লাগেনি। আমার অনিচ্ছার তোয়াক্কা করেননি আপনি। পরবর্তীকালে কোনও মহিলাকে যাতে এভাবে কাঁদতে না হয়, সেই কারণেই আপনাকে সতর্ক করছি।” তবে গোটা বিষয়টি আজিজ জানতে পেরে যুবতীর কাছে ক্ষমা চেয়ে নিয়েছিলেন। জানান, কাউকে কষ্ট দেওয়া তাঁর উদ্দেশ্য ছিল না। সেই কথপোকথনের স্ক্রিন শটও প্রকাশ্যে এনেছেন যুবতী। প্রতিবাদের মঞ্চে পুরস্কৃত তারকাই এখন যৌন হেনস্তায় অভিযুক্ত।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement