BREAKING NEWS

৭ কার্তিক  ১৪২৮  সোমবার ২৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

জানেন, এই শহরগুলিতে থাকার জন্য আর্থিক সুবিধা দেয় সরকার?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 26, 2018 6:38 pm|    Updated: June 26, 2018 6:38 pm

Govt will help you if you want to live here

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোনও দেশে থাকার জন্য কেউ কাউকে টাকা দেয়? শুনতে অবাক লাগলেও কথাটি সত্যি। তবে সরাসরি নয়। কেউ দেয় জমি, কোথাও আবার পড়াশোনা ফ্রি।

ডেট্রয়েট (মিশিগান)

নাম না জানা শহর ছিল ডেট্রয়েট। কিন্তু মোটাউন মিউজিক কোম্পানির জন্য এই শহর এখন মোটিমুটি বিখ্যাত। উন্নয়নের জন্য এই শহরে নতুন মানুষের প্রয়োজন। বাড়ি তৈরি করতে চাইলে এখানে ২০ হাজার ডলার পাওয়া যায়। প্রথম বছরের জন্য ২ হাজার ৫০০ ডলার বাড়ি ভাড়া পাওয়া যায়। পরের বছর তা হয় ১ হাজার ডলার।

পর্যটক টানতে এবার বেঙ্গল সাফারি পার্কে ‘শচীন-সৌরভ’ যুগলবন্দি ]

নিউ হেভেন (কানেক্টিকাট)

বাড়ি বানানোর জন্য এখানে সরকার ১০ হাজার টাকা দিয়ে থাকে। পাঁচ বছর বা তার বেশি সময় ধরে এখানে থাকা যায়। এই শহরটি বাড়িতে এনার্জি সেভিং আপগ্রেড করতে পারলে মিলবে ৩০ হাজার ডলার। এই শহরে কলেজগুলিতে বিনামূল্যে পড়ানো হয়। অথবা বছরে ২ হাজার ৫০০ ডলার পর্যন্ত অর্থ দেবে সরকার।

মারকুইতে (কানাস)

শহরের পশ্চিমদিকে জমি বিনামূল্যে দেয় সরকার। তবে নবাগতদের জন্যই এই ব্যবস্থা রয়েছে। তবে সহজে এখানে জমি পাওয়া যাবে না। তার জন্য সরকারকে প্রমাণ দিতে হবে যে সেই জায়গায় এক বছরের মধ্যে বাড়ি তৈরি করা হবে। আর বাড়ি তৈরির পর আপনি সেখানে অন্তত এক বছর থাকবেন।

পুজোর বুকিং শুরু হতেই পাহাড়গামী ট্রেনের কনফার্মড টিকিট শেষ ]

লিঙ্কন (কানাস)

কনাসে আরও একটি শহর রয়েছে। নাম লিঙ্কন। এর ওয়েবসাইট অনুসারে এখানে কিছু ঘর ইতিমধ্যেই তৈরি করা রয়েছে। চাহিদা ও অফার অনুযায়ী আপনি সেগুলি দেখতে পারেন। বিস্তারিত জানা যাবে লিঙ্কন সিটি হল থেকে।

আলাস্কা

আলাস্কার যে কোনও জায়গাতে থাকলেই সাহায্য পাওয়া যাবে সরকারের কাছ থেকে। ১৯৭৬ সাল থেকে আলাস্কার বাসিন্দাদের পেমেন্ট ফান্ড রিজার্ভ-এর মাধ্যমে টাকা দেয়। আলাস্কার তেলখনির মালিকরা এই টাকার জোগান দেন। এখানকার বাসিন্দারার ১ হাজার ২৫০ টাকা পর্যন্ত পেয়ে থাকে।

গভীর অরণ্যে বর্ষা উপভোগের সুযোগ! পর্যটকদের জন্য বনদপ্তরের সুখবর ]

সাসক্যাচুয়ান (কানাডা)

আলাস্কার মতো সাসক্যাচুয়ানেরও যে কোনও জায়গায় থাকলে সরকারের কাছ থেকে সুবিধা পাওয়া যায়। ২০ হাজার কানাডিয়ান ডলার পাওয়া যায় শিক্ষার জন্য। তবে এই টাকা সরকারের কাছে ফেরত দিতে হয়। সময় থাকে ১০ বছর। কিন্তু এক্ষেত্রে কোনও কর লাগে না।

নিউ রিচল্যান্ড (মিনেসোটা)

এক বছরের মধ্যে বাড়ি তৈরি করতে পারলে এখানে জমি বিনামূল্যে পাওয়া যায়। তবে তা হোমস্টেক সাবডিভিশনে। কিন্তু মহকুমা হলেও এটি প্রত্যন্ত এলাকা নয়। এখানে রয়েছে গলফ কোর্স, লেক ও বাইক ট্রায়াল।

পর্যটকদের জন্য সুখবর, জঙ্গলের রূপ তুলে ধরতে বর্ষায় ‘মনসুন টুরিজম’ ]

হারমোনি (মিনেসোটা)

এটি মিনেসোটার দক্ষিণে একটি ছোট শহর। বাড়ি বানাতে গেলে এখানে ১২ হাজার ডলার পর্যন্ত টাকা ছাড় দেওয়া হয়।

নায়াগ্রা ফলস (নিউ ইয়র্ক)

এই জলপ্রপাত সংলগ্ন শহরে সরকার শিক্ষাখাতে প্রচুর সুবিধা দেয়। এখানে দু’বছরের ব্যাচেলর ডিগ্রির জন্য প্রতি বছর ৩ হাজার ৪৯২ ডলার দেয় সরকার।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement