০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বন্দুকবাজের হামলায় রক্তাক্ত কায়রোর গির্জা, মৃত অন্তত ১০

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 30, 2017 5:44 am|    Updated: December 30, 2017 5:44 am

Gunman attacks Church in Egypt, 10 killed

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বড়দিন ও বর্ষবরণের আবহে ফের ভয়াবহ সন্ত্রাসবাদী হামলায় রক্তাক্ত মিশর। শুক্রবার দক্ষিণ কায়রোর এক গির্জায় হানা দেয় এক বন্দুকবাজ। ওই হামলায় প্রাণ হারিয়েছেন অন্তত ১০ জন। আহত একাধিক। পুলিশের গুলিতে মৃত্যু হছে হামলাকারীরও। ওই সংঘর্ষে আহত হয়েছেন পাঁচ নিরাপত্তারক্ষীও।

পুলিশ সূত্রে খবর, স্থানীয় সময় মতে সকাল ১০টা নাগাদ ঘটনাটি ঘটে। গির্জা চত্বরে ঢুকে পড়ে এক বন্দুকবাজ। তারপরই পুণ্যার্থীদের লক্ষ্য জোরে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে ওই আততায়ী। প্রায় ১৫ মিনিট ধরতে চলে মৃত্যুলীলা। প্রাণ বাঁচানোর তাগিদে পালানোর চেষ্টা করলেও গুলির আঘাতে ধরাশায়ী হয়ে যান অনেকেই। ঘটনাস্থলে পৌঁছে যায় পুলিশ বাহিনী। সংঘর্ষে নিরাপত্তারক্ষীদের গুলিতে খতম হয় বন্দুকবাজ। তার কাছ থেকে মেশিনগান ও  বোমা উদ্ধার করা হয়। এক শীর্ষ পুলিশ আধিকারিক জানান, আত্মঘাতী বিস্ফোরণ ঘটানোর আগেই জঙ্গিটিকে নিকেশ করা হয়।

এদিনের হামলায় ১০ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন মিশরের স্বাস্থ্যমন্ত্রী। ঘটনার তীব্র নিন্দা করেছেন রাষ্ট্রপতি আব্দুল ফতেহ আল সিসি। মৃতদের পরিজনদের প্রতি সহানুভূতি প্রকাশ করেন তিনি। এই হামলার দায় স্বীকার করেছে আন্তর্জাতিক সন্ত্রাসবাদী সংগঠন ইসলামিক স্টেট। মিশরে খ্রিস্টানদের লক্ষ্য করে বেশ কয়েক বার হামলা চালিয়েছে আইএস। চলতি বছর জঙ্গি গোষ্ঠীটির হামলায় মৃত্যু হয়েছে প্রায় ১০০ জন খ্রিস্টধর্মের অনুগামীদের।

[CPEC-র বিরুদ্ধে চক্রান্ত করছে ভারত, ফের দাবি পাকিস্তানের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে