BREAKING NEWS

৯ কার্তিক  ১৪২৮  বুধবার ২৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

রাশিয়ার বিশ্ববিদ্যালয়ে বন্দুকবাজের হানা, গুলিবৃষ্টিতে নিহত অন্তত ৮

Published by: Paramita Paul |    Posted: September 20, 2021 1:30 pm|    Updated: September 20, 2021 2:07 pm

Gunman opens fire in Russia university shooting left 8 dead | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের ইউরোপের শিক্ষা প্রতিষ্ঠানে হামলা। এবার রাশিয়ার (Russia) বিশ্ববিদ্যালয়ে বন্দুকবাজের হানা। এলোপাথাড়ি গুলিতে নিহত অন্তত ৮ পড়ুয়া। আহত আরও অন্তত ৬। ইতিমধ্যে বন্দুকবাজকেও খতম করা হয়েছে বলে খবর।

সংবাদসংস্থা সূত্রে খবর, সোমবার রাশিয়ার পার্ম স্টেট বিশ্ববিদ্যালয়ের (Perm State University) একটি বিল্ডিংয়ে আচমকাই হামলা চালায় এক কিশোর। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আচমকাই কালো মুখোশে মুখ ঢাকা ওই দুষ্কৃতী বিশ্ববিদ্যালয়ের একটি বিল্ডিংয়ে ঢুকে পড়ে। তার পরই এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। প্রাথমিকভাবে তিনজনের মৃত্যুর খবর মিলেছিল। পরে রাশিয়ার তদন্তকারী সংস্থার তরফে জানানো হয়, ৮ জনের মৃত্যু হয়েছে। জখম অন্তত ৬।

[আরও পড়ুন: Taliban Terror: রক্তাক্ত শৈশব! ফের ‘শিশু সৈনিক’ তৈরি করতে চলেছে তালিবান]

এদিকে খবর পেয়ে বিশ্ববিদ্যালয় চত্বর ঘিরে ফেলে আধা সামরিক বাহিনী। তাদের পালটা গুলিতে খতম হয় দুষ্কৃতীও। পরে হামলাকারীর পরিচয় জানা গিয়েছে। রাশিয়ার তদন্তকারী সংস্থা জানিয়েছে, হামলাকারীর বয়স মোটে ১৮। নাম তিমুর বেকমানসুরভ। সে ওই বিশ্ববিদ্যালয়েরই পড়ুয়া বলে খবর। 

 

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গিয়েছে, প্রাণ বাঁচাতে অডিটোরিয়ামে আশ্রয় নেন অনেকে। দরজা ভিতর থেকে আটকে দেওয়া হয়। কেউ কেউ আবার বিল্ডিংয়ের ছাদ থেকে ঝাঁপ দেন। যার জেরে আহতের সংখ্যা বেড়েছে। এদিকে এই হামলায় আতঙ্ক ছড়িয়েছে বিশ্ববিদ্যালয় চত্বরে। 

 

[আরও পড়ুন: Taliban Terror: রক্তাক্ত শৈশব! ফের ‘শিশু সৈনিক’ তৈরি করতে চলেছে তালিবান]

বন্দুক কেনাবেচা নিয়ে কঠোর আইন আছে রাশিয়ায়। আমজনতা চাইলেই আগ্নেয়ান্ত্র কিনতে পারেন না। তবে বেশকিছু আগ্নেয়াস্ত্র রয়েছে যা আত্মরক্ষার স্বার্থে কিনতেই পারেন রাশিয়ার বাসিন্দারা। তদন্তকারী সংস্থা সূত্রে খবর, তেমনই এক বন্দুক নিয়ে রাশিয়ার বিশ্ববিদ্যালয়ে হামলা চালায় ওই দুষ্কৃতী। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement