১৪  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বাগদাদে ইরাকের সেনাঘাঁটিতে ISIS-এর হামলা, মৃত কমপক্ষে ১১

Published by: Soumya Mukherjee |    Posted: November 9, 2020 1:33 pm|    Updated: November 9, 2020 1:41 pm

Gunmen kill at least 11 in attack on Iraqi army post in Baghdad । Sangbad Prartidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইরাকের রাজধানী বাগদাদের সেনাঘাঁটিতে আইএসআইএস জঙ্গিদের হামলার ফলে মৃত্যু হল কমপক্ষে ১১ জনের। ঘটনাটি ঘটেছে বাগদাদ (Baghdad) -এর দক্ষিণ দিকে অবস্থিত বিমানবন্দর সংলগ্ন এলাকায় থাকা আল-রাদওয়ানিয়াহ সেনাঘাঁটিতে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে জানা গিয়েছে, বাগদাদ বিমানবন্দর সংলগ্ন আল-রাদওয়ানিয়াহ (Al-Radwaniyah) সেনাঘাঁটিতে উপজাতিদের নিয়ে গঠিত হাশেদ বাহিনীর (tribal Hashed forces) সদস্যরা থাকেন। রবিবার আচমকা সেখানকার ওয়াচ টাওয়ারে হামলা চালায় একদল আইএসআইএস (ISIS) জঙ্গি। সেনাকর্মীদের লক্ষ্য এলোপাথাড়ি গুলি ও গ্রেনেড ছুঁড়তে থাকে। এর ফলে এখনও পর্যন্ত ১১ জনের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন আরও ১০ জন। তাঁদের মধ্য বাগদাদের একটি হাসপাতালে ভরতি করা হয়েছে।

[আরও পড়ুন: প্রাণীদেহ থেকে খামারের কর্মীদের সংক্রমণ? আতঙ্কে দেড় কোটি মিঙ্ক হত্যার সিদ্ধান্ত ডেনমার্কের]

ইরাকের প্রশাসন সূত্রে খবর, রবিবার বাগদাদের পশ্চিমাঞ্চলে নজরদারির জন্য থাকা একটি হাশেদ বাহিনীর একটি টাওয়ারে আচমকা হামলা চালায় একদল জঙ্গি। তাদের বাধা দিতে গিয়ে হাশেদ বাহিনীর পাঁচজন সদস্যদের মৃত্যু হয়ে। ঘটনাটি দেখে ওই এলাকার স্থানীয় বাসিন্দারা জঙ্গিদের মোকাবিলা করার চেষ্টা করলে তাঁদের মধ্যে ৬ জনকে হত্যা করে বন্দুকবাজের দল। এখনও পর্যন্ত আইএসআইএস জঙ্গিদের তরফে এই হামলার দায় স্বীকার করা না হলেও। ঘটনাস্থলে থাকা প্রত্যক্ষদর্শীরা এই ঘটনাকে আইএসআইএসের কাজ বলেই উল্লেখ করেছেন।

প্রসঙ্গত উল্লেখ্য, সেনা অভিযানের ফলে ২০১৪ সালের পর থেকে ইরাকের রাজধানী বাগদাদে খুব একটা নাশকতা করার সুযোগ পেত না আইএসআইএস জঙ্গিরা। আশ্রয় নেওয়ার জায়গাও ছিল না। তাই বাগদাদের আশপাশে থাকা এলাকাগুলিতে গোপন আস্তনা বানিয়ে সন্ত্রাসবাদী কাজকর্ম চালানোর চেষ্টা করে। বিগত কয়েকমাসে তারা ইরাকের বিভিন্ন জায়গায় চোরাগোপ্তা হামলা চালালেও বাগদাদে কিছু করতে পারেনি। কিন্তু, রবিবার আচমকা হামলা চালিয়ে ১১ জনকে হত্যা করল। 

[আরও পড়ুন: জেলে যাওয়ার ভয়ে হোয়াইট হাউস ছাড়তে নারাজ ডোনাল্ড ট্রাম্প? উসকে উঠছে জল্পনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে