BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পাকিস্তানে জোড়া সন্ত্রাস! বন্দুকবাজের হামলায় তিন পুলিশ কর্মী-সহ ৪ জনের মৃত্যু

Published by: Paramita Paul |    Posted: July 17, 2022 9:47 am|    Updated: July 17, 2022 6:43 pm

Gunmen killed 4 people including security personnel in Pakistan in terror attack | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজনৈতিক ডামাডোলের মাঝেই বন্দুকবাজের হামলা পাকিস্তানে (Pakistan)। অজ্ঞাত পরিচয় আততায়ীদের নিশানায় পুলিশ কর্মীরা। শনিবার খাইবার পাখতুনখওয়া প্রদেশে পৃথক দুই হামলায় মৃত্যু হয়েছে ৪ জনের। তাঁদের মধ্যে তিনজনই পুলিশ কর্মী। কারা কী উদ্দেশ্যে এই ঘটনা ঘটিয়েছে তা এখনও স্পষ্ট নয়।

প্রথম ঘটনাটি ঘটে দক্ষিণ ওয়াজিরস্তান এবং খাইবার পাখতুনখওয়া (Khyber Pakhtunkhwa Province) প্রদেশ সীমানা এলাকায়। স্থানীয় সূত্রে খবর, কয়েকজন অজ্ঞাত পরিচয় দুষ্কৃতী মোটর সাইকেলে চেপে এসে এক পুলিশ কর্মীকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে পালিয়ে যায়। ঘটনাস্থলে তাঁর মৃত্যু হয়। নিহতের নাম গুল রহমান। তিনি লক্কি মারওয়াত থানার কর্মী ছিলেন। রহমানের দেহ নিকটবর্তী হাসপাতালের নিয়ে যাওয়া হলে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। ময়নাতদন্তের জন্য দেহ আপাতত হাসপাতালে রাখা রয়েছে। এদিকে আততায়ীদের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ। কারা কী উদ্দেশ্যে এই হামলা চালাল তা এখনও স্পষ্ট নয়। পুলিশের তরফেও এবিষয়ে কিছু জানানো হয়নি।

[আরও পড়ুন: ‘সাধ্যমতো দেশের সেবা করেছি’, শ্রীলঙ্কার চরম আর্থিক সংকটে সাফাই প্রাক্তন রাষ্ট্রপতি গোতাবায়ার]

এই ঘটনার রেশ কাটিয়ে ওঠার আগেই ফের হামলা হয় ওই প্রদেশেরই বড় তেহশিল চেকপোস্ট এলাকায়। একই কায়দায় মোটর বাইকে চেপে হানা দেয় আততায়ীরা। এলোপাথারি গুলি চালিয়ে চম্পট দেয় তারা। এই ঘটনায় তিনজনের মৃত্যু হয়। তাঁদের মধ্যে দুজন পুলিশ কর্মী। তবে তাদের নাম, পরিচয় এখনও জানা যায়নি। দু’টি ঘটনার মধ্যে কোনও যোগ রয়েছে কিনা তা খতিয়ে দেখছে পাকিস্তানের পুলিশ। শুরু হয়েছে তল্লাশি।

পাকিস্তানে রাজনৈতিক-অর্থনৈতিক ডামাডোলের মাঝে একের পর এক এধরনের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। সে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি নিয়ে উদ্বিগ্ন আন্তর্জাতিক মহল। তাদের দাবি, ইসলামাবাদে কার্যত জঙ্গলরাজ শুরু হয়েছে। 

[আরও পড়ুন: কেন্দ্রের বরাদ্দ অর্থের পূর্ণ ব্যবহারের পদ্ধতি কী, আর্থিক উপদেষ্টাদের বোঝাতে প্রশিক্ষণ রাজ্যের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে