BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখছে হাফিজ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 18, 2017 2:12 pm|    Updated: September 18, 2017 2:25 pm

Hafiz Saeed's party to contest 2018 elections in Pakistan

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  এবার কি পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখছে মুম্বই হামলার মূলচক্রী হাফিজ সইদ?  ইতিমধ্যেই পাক-রাজনীতিতে আত্মপ্রকাশ ঘটেছে এই জঙ্গিনেতার সংগঠন জামাত-উদ-দাওয়ার’-এর। সংগঠনের নতুন নাম হয়েছে ‘মিল্লি মুসলিম লিগ’। মিল্লি মুসলিম লিগের  নেতা শেখ ইয়াকুব জানিয়েছে, ২০১৮ সালে পাকিস্তানে সাধারণ নির্বাচনে সবকটি আসনেই প্রতিদ্বন্দ্বিতা করবে তারা।

[উত্তর কোরিয়াকে ‘ঠান্ডা’ করতে ব্যাপক মহড়া শুরু চিন-রাশিয়ার]

বস্তুত, প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ গদিচ্যুত হওয়ার পর, সদ্য একটি উপনির্বাচন হয়েছে পাকিস্তানে। স্বামীর ছেড়ে যাওয়া আসনে প্রতিদ্বন্দ্বিতা করে বিপুল ভোটে জিতেছেন শরিফের স্ত্রী কুলসুম। উপনির্বাচনে মিল্লি মুসলিম লিগের প্রার্থী হিসেবেই প্রতিদ্বন্দ্বিতা করতে চেয়েছিল শেখ ইয়াকুব। কিন্তু, জামাত-উদ-দাওয়াকে এথনও রাজনৈতিক দলের স্বীকৃতি দেয়নি পাকিস্তানের নির্বাচন কমিশন। তাই জামাত-উদ-দাওয়া সমর্থিত নির্দল প্রার্থী হিসেবে ভোটে দাঁড়িয়েছিল শেখ ইয়াকুব। তবে ফল একেবারেই আশানুরূপ হয়নি। তৃতীয় স্থান পেয়েছে জামাত-উদ-দাওয়া সমর্থিত নির্দল প্রার্থী। এই পরিস্থিতিতে এখন ২০১৮ সালে পাকিস্তানে সাধারণ নির্বাচনকেই পাখির চোখ করেছে হাফিজ সৈয়দের সংগঠন জামাত-উদ-দাওয়া। সংগঠনের নেতা শেখ ইয়াকুব জানিয়েছে, সাধারণ নির্বাচনে পাকিস্তানের সবকটি আসনেই প্রার্থী দেবে মিল্লি মুসলিম লিগ। তার দাবি, প্রথমবার উপনির্বাচনের প্রতিদ্বন্দ্বিতা করে যথেষ্ট ভাল সাড়া মিলেছে।  মিল্লি মুসলিম লিগকে স্বাগত জানিয়েছেন মানুষ।

[ভারতীয় নৌসেনাকে যুদ্ধবিমান বিক্রি করতে উদ্যোগী মিগ]

প্রসঙ্গত, ২০১৪ সালে জামাত-উদ-দাওয়াকে বিদেশি সন্ত্রাসবাদী সংগঠনের তকমা দিয়েছে আমেরিকা। মার্কিন চাপের মুখে পড়ে সংগঠনের প্রধান হাফিজ সইদ ও তাঁর চার সহযোগীতে গৃহবন্দি করেছে পাক প্রশাসন। বস্তুত, জেহাদের নামে সন্ত্রাস ছড়ানোর অভিযোগেই যে হাফিজ সৈয়দ ও তাঁর অনুগামীদে্র গৃহবন্দি করা হয়েছে, তাও স্বীকার করে নিয়েছে পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রক। এমনকী, জামাত-উদ-দাওয়ার ছদ্ম সংগঠন তেহরিক-ই-আজাদ-জম্মু অ্যান্ড কাশ্মীরকেও নিষিদ্ধ ঘোষণা করেছে পাক সরকার।

[OMG! ২০২৫-এর মধ্যে জলশূন্য হয়ে যাবে পাকিস্তান!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে