BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জাপানে জেহাদের নয়া ছক জাকির নায়েকের, ফাঁস বিস্ফোরক তথ্য

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 19, 2017 10:57 am|    Updated: August 19, 2017 10:57 am

Hate preacher Zakir Naik's Japan plot busted

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের প্রকাশ্যে এল ইসলামিক মৌলবাদের ভয়াবহ রূপ। ফাঁস বিতর্কিত মুসলিম ধর্মগুরু জাকির নায়েকের ‘জাপানি চক্রান্ত’। উগ্র ইসলামকে ছড়িয়ে দিতে সমাজসেবার আড়ালে চলছে মৌলবাদী নায়েকের কর্মকাণ্ড। প্রলোভন দিয়ে অথবা জোর করে অন্য ধর্মের মানুষকে ইসলাম গ্রহণ করতে বাধ্য করছে তার সংস্থা ‘ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন’ বা আইআরএফ।

[বিতর্কিত ধর্ম প্রচারক জাকির নায়েককে নাগরিকত্ব দিল সৌদি আরব]

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে এই চাঞ্চল্যকর রিপোর্ট। জানা গিয়েছে এবার জাপানে ষড়যন্ত্র করছে নায়েক। নিশানায় বৌদ্ধ ধর্মাবলম্বীরা। দ্বীপরাষ্ট্রে উগ্র ইসলামকে ছড়িয়ে দিতে জাপানিদের প্রলোভন দিয়ে অথবা ব্ল্যাকমেল করে ইসলাম গ্রহণ করতে বাধ্য করা হচ্ছে। রাজধানী টোকিও থেকে মাত্র ৩০ কিমি দুরে ইচিকাওয়া নামের জায়গায় রয়েছে ‘আইআরএফ’-এর শাখা। সেখানে সমাজসেবা ও ধার্মিক অনুষ্ঠানের নাম করে সাধারণ মানুষকে ডেকে আনা হয়। তারপর শুরু হয় মগজধোলাই। ‘জন্নত’ (স্বর্গ), জেহাদ (ধর্মযুদ্ধ) এসবের লোভ দেখিয়ে ইসলাম গ্রহণ করতে বলা হয় ব্যক্তিদের। তা না হলে ব্ল্যাকমেল করেও তাঁদের বাধ্য করা হয় নিজের ধর্ম ত্যাগ করতে। এমনই বিস্ফোরক তথ্য উঠে এসেছে ওই রিপোর্টে।

বিষয়টি প্রকাশ্যে আসার পর তীব্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে ভারতেও। মুম্বইয়ের ওই বিতর্কিত ধর্মগুরুকে তুলোধোনা করেছেন বিজেপি মুখপাত্র সম্বিত পাত্র। তাঁর দাবি, জঙ্গি কার্যকলাপে প্রত্যক্ষ হাত রয়েছে নায়েকের। এমনকী, বাংলাদেশে একাধিক বিস্ফোরণের নেপথ্যেও রয়েছে ওই ধর্মগুরুর হাত। উল্লেখ্য, টেলিভিশনে জেহাদের ডাক দিয়ে লাদেনকে সমর্থন করেছিল জাকির নায়েক। ভারতে টিভি, ফেসবুক-সহ অন্যান্য মাধ্যমে ধর্মীয় অপপ্রচার চালিয়ে যাচ্ছিল ওই ধর্মগুরু। মনমোহন সিংয়ের ইউপিএ সরকারের আমলে একাধিক বার বিষয়টি উত্থাপন করা হলেও কোনো পদক্ষেপ নেওয়া হয়নি। ২০১৪ সালে কেন্দ্রে বিজেপি ক্ষমতায় আসার পর ফাঁস হয় নায়েকেয় কর্মকাণ্ড। নায়েকের বিরুদ্ধে তদন্ত শুরু কেড়ে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (এনআইএ) ও ইডি।

[বিতর্কিত ধর্মগুরু জাকির নায়েককে সমন পাঠালো এনআইএ]

তদন্ত শুরু হওয়ার পর ভারত ছেড়ে পালিয়ে যায় জাকির নায়েক। তদন্তকারীরা একাধিকবার সমন পাঠালে তা এড়িয়ে যায় নায়েক। মে মাসেই ইন্টারপোলের কাছে জাকির নায়েকের নামে রেড কর্নার নোটিশ জারির আবেদন জানিয়েছিল এনআইএ। জাকিরের বিরুদ্ধে মুসলিম যুবসমাজকে নাশকতা ও সন্ত্রাসবাদের প্রতি প্ররোচিত করার অভিযোগ রয়েছে। এমনকী তার বিরুদ্ধে দু’বার গ্রেপ্তারি পরোয়ানাও জারি করেছে ভারতীয় আদালত। তার বিরুদ্ধে ধর্মীয় হিংসা ছড়ানো, উসকানিমূলক বক্তৃতা, সন্ত্রাসবাদীদের মদত জোগানো এবং টাকা নয়ছয়ের অভিযোগ রয়েছে। এছাড়াও একাধিক অভিযোগ রয়েছে জাকির নায়েক ও তার সংগঠন আইআরএফ ফাউন্ডেশনের নামে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে