BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ২৮ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বাংলাদেশে ফের হিন্দু পুরোহিতকে হত্যার হুমকি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 23, 2016 1:58 pm|    Updated: July 23, 2016 1:58 pm

hindu priests got threat to kill in bangladesh

নিজস্ব সংবাদদাতা, ঢাকা: বাংলাদেশে ফের প্রাণনাশের হুমকির চিঠি পেলেন হিন্দু পুরোহিতরা। রাজধানী ঢাকা থেকে ২৭০ কিলোমিটার দূরে নড়াইল জেলার তিনটি মন্দিরের তিন পুরোহিতকে চিঠি দিয়ে হত্যার হুমকি দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে নড়াইল সদর উপজেলার কলোড়া ইউনিয়নের মন্দিরগুলো থেকে বেশ কয়েকটি চিঠি উদ্ধার করা হয়েছে। হুমকি পাওয়া তিন পুরোহিত হলেন নলদীরচর সর্বজনীন দুর্গামন্দিরের সুজিত গোসাই, আগদিয়ারচর সেবাশ্রমের উত্তম গোসাই ও আগদিয়ারচর দাসপাড়া মন্দিরের বিমল কৃষ্ণ দাস। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুবাস বিশ্বাস বলেন, ঘটনার তদন্ত চলছে। মন্দিরগুলোয় নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এদিকে বাংলাদেশের অধিকাংশ মন্দিরের সেবায়েত ও পুরোহিতরা খুন হওয়ার আতঙ্কে রয়েছেন। উড়ো চিঠি পাঠিয়ে একের পর এক মন্দিরের পুরোহিত এবং আশ্রমের সেবায়েতকে হুমকি দিয়ে চলেছে জঙ্গিরা। আতঙ্কে অনেকেই ঘর থেকে বের হওয়াও বন্ধ করে দিয়েছেন। চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত ছ’মাসে হিন্দু সম্প্রদায়ের ছ’জন সেবায়েত ও পুরোহিত খুন হয়েছেন। হত্যার চেষ্টা করা হয়েছে আরও দু’জনকে। গত ১৫ দিনে এই নিয়ে ১৬জন পুরোহিতকে খুনের হুমকি দেওয়া হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে