BREAKING NEWS

১৯ আষাঢ়  ১৪২৭  রবিবার ৫ জুলাই ২০২০ 

Advertisement

হিজবুল মুজাহিদিন প্রধান সালাউদ্দিনকে খুনের চেষ্টা আইএসআইয়ের, প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য

Published by: Soumya Mukherjee |    Posted: May 29, 2020 9:08 pm|    Updated: May 29, 2020 9:08 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কথায় আছে, ‘কাজের বেলায় কাজী আর কাজ ফুরোলেই পাজি।’ এবার সেই ঘটনাই ঘটল পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গি সংগঠন হিজবুল মুজাহিদিন প্রধান সৈয়দ সালাউদ্দিনের সঙ্গে। গত ২৫ মে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে হিজবুল প্রধানের উপর হামলা চালায় অজ্ঞাত পরিচয়ের কিছু দুষ্কৃতী। এর ফলে হিজবুল প্রধান গুরুতর জখম হয়েছে বলে জানা গিয়েছে।

সূত্রের খবর, জম্মু ও কাশ্মীরের অবন্তীপোরায় কিছুদিন আগে কাশ্মীরে হিজবুলের দায়িত্বপ্রাপ্ত জঙ্গি রিয়াজ নাইকোকে খতম করেন ভারতীয় নিরাপত্তারক্ষীরা। এরপর কিছুদিন বাদে পাকিস্তানে তার স্মরণে একটি শোকসভার আয়োজন করেছিল হিজবুল প্রধান সৈয়দ সালাউদ্দিন। সেখানে বক্তব্য রাখতে গিয়ে জানুয়ারি মাস থেকে ভারত কাশ্মীরে ৮০ জন জঙ্গিকে খতম করেছে বলেও স্বীকার করে সে। এরপর থেকেই পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআইয়ের সঙ্গে তার বিরোধ শুরু হয়। প্রকাশ্যে জঙ্গিদের খতম হওয়ার কথা স্বীকার করে সালাউদ্দিন জেহাদিদের মনোবলে আঘাত এনেছে বলে অভিযোগ করে আইএসআইয়ের উচ্চপদস্থ কর্তারা।

[আরও পড়ুন: সীমান্ত বিবাদে ট্রাম্পের মধ্যস্থতা চায় না ভারত, বুঝিয়ে দিল বিদেশমন্ত্রক ]

উলটে সালাউদ্দিনও অভিযোগ করে, আইএসআইয়ের অসহযোগিতার কারণেই ভারতে জঙ্গি হামলা চালাতে পারছে না জঙ্গিরা। আগের মতো অস্ত্র বা গোলাগুলি সরবরাহ যেমন করছে না তেমনি জঙ্গি দলে নাম লেখানো নতুনদের প্রশিক্ষণ দেওয়ার কাজেও অনীহা রয়েছে তাদের। এর ফলে ক্ষতিগ্রস্ত হচ্ছে সন্ত্রাসবাদের কাজ।

এই বিষয়টি নিয়ে উভয়পক্ষের টানাপোড়েনের ফলে কয়েকদিন ধরেই উত্তেজনা তৈরি হয়েছিল। তাই সালাউদ্দিনকে শিক্ষা দেওয়ার জন্যই আইএসআই এই হামলার ছক কষে। তবে সালাউদ্দিনকে মারতে নয়, শিক্ষা দিতেই তারা এই ঘটনা ঘটিয়েছে বলে খবর।

[আরও পড়ুন: এই তো জীবন! করোনাকে হারিয়ে হাসপাতালের বেডেই ঠান্ডা বিয়ারে চুমুক ১০৩ বছরের বৃদ্ধার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement