BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

হিট লিস্টে মোদি, পাকিস্তানে বসে হুঙ্কার জইশ জঙ্গি তালহার   

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 27, 2018 2:08 pm|    Updated: January 27, 2018 2:08 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিষোদ্গার করল জইশ-ই-মহম্মদ। এবার সরাসরি ভারত ও নরেন্দ্র মোদিকে প্রধান শত্রু ঘোষণা করেছে পাক মদতপুষ্ট জেহাদি সংগঠনটি।

[পাঠানকোটের বদলা নিল সেনা, পুলওয়ামায় খতম মাসুদ আজহারের ভাইপো]

সদ্য পাকিস্তানের সিন্ধ প্রদেশে একটি মিছিলে ভাষণ দেয় জইশ প্রধান মৌলানা মাসুদ আজহারের ভাই মৌলানা তালহা সিয়াফ। লারকানায় ওই মিছিলে ভারত ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে প্রধান শত্রু বলে ঘোষণা করে ওই জঙ্গিনেতা। মুসলমানদের জেহাদের পথে হাঁটার আবেদন জানায় জঙ্গি তালহা। একমাত্র জেহাদের পথেই জীবনে শ্রেষ্ঠ কিছু লাভ করা যায় বলে দাবি ওই জঙ্গির। ভারতের বিরুদ্ধে বিষ উগরে ওই জঙ্গিনেতা বলে, এই অঞ্চলে ৬০ বছর ধরে সমস্যা তৈরি করছে ভারত। মিনি সুপার পাওয়ার হলেও, কাশ্মীরে বেকায়দায় পড়েছে ভারত। উপত্যকায় ভারতীয় সেনার ৬ লক্ষ জওয়ান ফেঁসে গিয়েছে। কাশ্মীরের মা, বোনেরা এই পরিস্থিতিতে পাকিস্তানিদের ডাকছে কিন্তু আমরা দাসেরা অবিশ্বাসীদের সীমান্ত পার হতে পারছি না। এবার স্বাধীন মুজাহিদিনরা সীমান্ত পার করবে।

বক্তৃতায় রামমন্দির প্রসঙ্গ তুলে আনে জঙ্গি তালহা। সে বলে, বাবরি মসজিদের জায়গায় রামমন্দির নির্মাণ করার চেষ্টা করছে ভারত সরকার। তবে কোনওভাবেই বাবরি মসজিদের জায়গায় রাম মন্দির তৈরি করতে দেওয়া হবে না, বলে জানিয়ছে মৌলানা মাসুদ আজহার। উল্লেখ্য, পাঠানকোট হামলার মূলচক্রী মাসুদ আজহারকে ‘আন্তর্জাতিক জঙ্গি’ ঘোষণা করার ভারতের চেষ্টা বারবার বিফল করেছে চিন। গত বছর মাসুদ আজহারকে ‘আন্তর্জাতিক জঙ্গি’ ঘোষণা করার জন্য রাষ্ট্রসংঘে প্রস্তাব পেশ করে আমেরিকা। ওই প্রস্তাবকে সমর্থন করে ফ্রান্স ও ব্রিটেন-সহ একাধিক দেশ। তবে চিনা ‘ভেটো’য় ভেস্তে যায় সেই চেষ্টা।

সম্প্রতি উপত্যকায় একাধিক হামলা চালিয়েছে জইশ। পালটা জঙ্গিদমন অভিযানে নিকেশ হয়েছে বেশ কয়েকজন সন্ত্রাসবাদী। জইশের উপর চাপ বাড়াতে সংগঠনটির অর্থের যোগান ঠেকাতে চেষ্টা করছে নিরাপত্তা সংস্থাগুলি। বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারিও। ফলে ‘স্লিপার সেল‘ গুলিকে উৎখাত করতে সক্ষম হয়েছে সেনা। তারপরই তেড়েফুঁড়ে উঠেছে জইশ। পাক সেনা ও আইএসআইয়ের মদতে লাগাতার নাশকতার ছক কষে চলেছে জঙ্গি গোষ্ঠীটি।

[পাঠানকোট হামলার মূলচক্রী মাসুদ আজহার, জানাল এনআইএ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement