BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আমেরিকায় অপহরণ করে খুন শিখ পরিবারের ৪ সদস্যকে, প্রশ্নের মুখে ভারতীয় বংশোদ্ভূতদের নিরাপত্তা

Published by: Paramita Paul |    Posted: October 6, 2022 3:51 pm|    Updated: October 8, 2022 1:23 pm

Indian origin Sikh family kidnapped and killed in California | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমেরিকায় রহস্যজনকভাবে খুন ৪ ভারতীয় বংশোদ্ভূত। তাঁদের মধ্যে ক্যালিফোর্নিয়ার একই পরিবারের ৮ মাসের শিশু-সহ চার সদস্যও রয়েছে। অন্যদিকে ইন্ডিয়ানা প্রদেশে সহপাঠীর হাতে খুন হয়েছে আরেক ভারতীয় বংশোদ্ভূত ছাত্র। আমেরিকায় একের পর এক ভারতীয় বংশোদ্ভূতের রহস্যমৃত্যুর ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।

দিন কয়েক আগেই ক্যালিফোর্নিয়ায় একই পরিবারের শিখ সম্প্রদায়ভুক্ত চার সদস্যকে অপহরণ করা হয়। তাদের মধ্যে ৮ মাসের শিশু আরোহী দেহরিও রয়েছে। ভাইরাল হওয়া সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, হাত ধরে নিজেদের কারখানা থেকে বেরিয়ে আসছিলেন আরোহীর বাবা যশদীপ সিং ও কাকা অমনদীপ সিং। দেখা যায়, তাদের পিছনে আরোহীকে নিয়ে বেরিয়ে আসছেন তার মা জশলিন কৌর (২৭)। এরপর আর খোঁজ ছিল না তাঁদের।

[আরও পড়ুন: শিয়ালদহ ফ্লাইওভারে পরপর ছয় পথচারীকে ধাক্কা বেপরোয়া বাসের, প্রাণ গেল ৩ জনের]

আমেরিকার স্থানীয় সময় অনুযায়ী, বুধবার ক্যালিফোর্নিয়ার একটি বনাঞ্চলের ভিতরে চারজনের দেহ উদ্ধার হয়। এক ব্যক্তি দেহ পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দেন। তাঁরা এসে দেহ উদ্ধার করে। কে বা কারা, কেন এই ঘটনা ঘটাল, তা এখনও অজানা। এ প্রসঙ্গে মার্সেড কান্ট্রির শেরিফ ভারন ওয়ারেঙ্কে জানান, অনুভূতি প্রকাশের ভাষা নেই। কে বা কারা এই কাজ করেছে খুঁজে বের করা হবে। শিখ সম্প্রদায়ভুক্ত চারজনের মৃত্যুতে ক্ষোভ প্রকাশ করেছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত সিং মান। বিদেশমন্ত্রী এস জয়শংকরের হস্তক্ষেপের আরজি জানিয়েছেন।

অন্যদিকে, ইন্ডিয়ানা প্রদেশে খুন হয়েছেন আরেক ভারতীয় বংশোদ্ভূত ছাত্র। ইন্ডিয়ানপোলিসের বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের হল থেকে বরুণ মণীশ চেড্ডার দেহ উদ্ধার হয়। এই ঘটনায় মণীশের কোরিয়ান রুমমেট জি মিন তথা জিমিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

[আরও পড়ুন: মাল নদীতে হড়পা বানে প্রাণহানি: ‘যথেষ্ট ব্যবস্থা ছিল’, গাফিলতির অভিযোগ খারিজ পুলিশ সুপারের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে