১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

বার্লিন হামলার দায় স্বীকার আইএস-এর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 21, 2016 9:19 am|    Updated: December 21, 2016 12:13 pm

ISIS claims 'soldier' behind Berlin truck attack

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বার্লিন হামলার দায় স্বীকার করে নিল এইএসআইএস। সম্প্রতি বার্লিনের বড়দিনের বাজারে ঘটে যাওয়া হত্যালীলার পিছনে আইএস ‘সেনা’ রয়েছে, এমনটাই দাবি করা হল। আইএসআইএস সংযুক্ত ‘আমাক’ সংবাদসংস্থার তরফে এমনটাই দাবি করা হয়েছে। জানানো হয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে যুক্ত হয়ে যে দেশগুলি সিরিয়া এবং ইরাকে আইএসআইএসের বিরুদ্ধে ক্রমাগত আক্রমণ চালিয়ে যাচ্ছে, তাদের বিরোধিতায় এই হামলা চালিয়েছে এক আইএস সেনা জওয়ান।

প্রসঙ্গত, জার্মানিও মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে একজোট হয়ে আইএস বিরোধিতায় অংশ নিয়েছে। আর এই কারণেই বার্লিনে এই হত্যালীলা চালিয়েছে আইএস জঙ্গি। এমনটাই মনে করছে বিশেষজ্ঞমহল।

গত সোমবার বার্লিনে বড়দিনের বাজারে বার্লিনের ক্রিসমাস মার্কেটে ভরা বাজারে চলে নারকীয় হত্যালীলা। একটি কালো ট্রাক নিয়ে অতর্কিতে বাজারের মধ্যে ঢুকে উপস্থিত মানুষকে পিষে দেওয়ার চেষ্টা করে ট্রাকচালক। এই ঘটনায় ১২ জনের মৃত্যু হয়। ৪৮ জন গুরুতর জখম অবস্থায় হাসপাতালে ভর্তি। ঘটনায় এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। পাকিস্তানের নাগরিক ২৩ বছরের শরণার্থী যুবককেই ঘটনার দিন কালো ট্রাক থেকে নেমে পালাতে দেখা গিয়েছিল বলে দাবি করেছেন পুলিশ আধিকারিকরা। যদিও পাকিস্তানি ওই ব্যক্তিই আদৌ এই ঘটনার জন্য দায়ী কিনা সে বিষয়ে তদন্ত চলছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement