৩ আশ্বিন  ১৪২৫  বৃহস্পতিবার ২০ সেপ্টেম্বর ২০১৮  |  পুজোর বাকি আর ২৬ দিন

BREAKING NEWS

মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও রাশিয়ায় মহারণ ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৩ আশ্বিন  ১৪২৫  বৃহস্পতিবার ২০ সেপ্টেম্বর ২০১৮ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এই প্রথম ইজরায়েলে যাচ্ছেন কোনও ভারতীয় প্রধানমন্ত্রী। নরেন্দ্র মোদির সফরকে ঘিরে সেজে উঠছে ইজরায়েলও। ইজরায়েলি মিডিয়ায় ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে মোদি-বন্দনা। সেখানকার এক সংবাদপত্রে প্রকাশিত প্রতিবেদনে লেখা হয়েছে, ‘তৈরি হও: বিশ্বের সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রধানমন্ত্রী আসছেন আমাদের দেশে’। আগামী ৪ জুলাই ইজরায়েলে পা রাখবেন মোদি।

এর আগে প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক যোগ দিবসের কর্মসূচি ইজরায়েলে ব্যাপক জনপ্রিয় হয়। ইজরায়েলি মিডিয়া প্রধানমন্ত্রীর এই উদ্যোগকে বিশেষ কূটনৈতিক হাতিয়ার হিসাবে উল্লেখ করে বলে, ‘নয়াদিল্লির হাতে মোদি এক বিশেষ কূটনৈতিক হাতিয়ার তুলে দিয়েছেন। সমগ্র বিশ্বে ছড়িয়ে থাকা ভারতীয়দের একসূত্রে গাঁথতে যোগাসনের মতো উদ্যোগ ব্যাপক সাড়া ফেলে দিয়েছে।’

ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুও মোদির এই সফরকে ঘিরে যথেষ্ট উৎসাহিত। নরেন্দ্র মোদিকে ‘বন্ধু’ বলে মন্তব্য করেছেন তিনি। গত রবিবার নেতানিয়াহু বলেছেন, ‘আগামী সপ্তাহে ভারতীয় প্রধানমন্ত্রী মোদি ও আমার বন্ধু নরেন্দ্র মোদি ইজরায়েলে আসছেন। তাঁর এই সফর ঐতিহাসিক। কারণ, গত ৭০ বছর ধরে কোনও ভারতীয় প্রধানমন্ত্রী ইজরায়েল সফরে আসেননি।’ প্রধানমন্ত্রীর এই সফর দুই দেশের মধ্যে সামরিক, অর্থনৈতিক ও কূটনৈতিক সমঝোতার বৃদ্ধি ঘটাবে বলে আশাবাদী জেরুজালেম।

দেখুন ভিডিও:

 

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং