BREAKING NEWS

১৫ জ্যৈষ্ঠ  ১৪২৭  শুক্রবার ২৯ মে ২০২০ 

Advertisement

করোনা যুদ্ধে জয়ী কানাডার ফার্স্ট লেডি, এখন অনেকটাই সুস্থ বোধ করছেন সোফি ট্রুডো

Published by: Subhamay Mandal |    Posted: March 29, 2020 6:10 pm|    Updated: March 29, 2020 6:10 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা মহামারির জেরে বিশ্বে মৃত্যু মিছিল অব্যাহত। আক্রান্তের সংখ্যা সাড়ে ছয় লক্ষ ছাড়িয়েছে। করোনার কোপে পড়েছেন বিশ্বের রাষ্ট্রপ্রধান ও তাঁর পরিজন, ক্রীড়াবিদ, তারকারা। অনেকে আবার করোনা যুদ্ধে জয়ীও হয়েছেন। তাঁদেরই একজন হলেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর স্ত্রী। দেশের ফার্স্ট লেডি যখন আক্রান্ত হন তখন উদ্বেগে ছিলেন জনগণ। আইসোলেশনে চলে যান প্রধানমন্ত্রী নিজেও। তবে সুস্থ হয়ে উঠেছেন জাস্টিনের স্ত্রী সোফি। আর সুস্থ হয়েই বলেছেন, এখন বেশ ভাল লাগছে। যা স্বস্তি দিয়েছে দেশবাসীকে।

শনিবারই স্বস্তির খবর দিয়েছেন সোফি। নিজের ফেসবুক পেজে লিখেছেন, ‘এখন অনেকটা সুস্থ বোধ করছি। ব্যক্তিগত চিকিৎসক ও অটোয়া পাবলিক হেলথ সার্ভিসের আশ্বাস পেয়েছি। সমস্ত শুভাকাঙ্খীকে হৃদয়ের অন্তর থেকে ধন্যবাদ জানাচ্ছি। আপনাদের শুভেচ্ছাই আমাকে ফিরিয়ে এনেছে।’ গত ১২ মার্চ করোনা পজিটিভ হন সোফি। ব্রিটেন থেকে ফেরার পরই তাঁর শরীরে জীবাণু মেলে। এরপর চিকিৎসাধীন হন তিনি। স্বামী তথা প্রধানমন্ত্রী ট্রুডোও আইসোলেশনে চলে যান।

[আরও পড়ুন: রাশ টানা যাচ্ছে না সংক্রমণে, করোনার জেরে বিশ্বে মৃত্যু মিছিল অব্যাহত]

তবে তাঁর বাড়ি থেকে স্ত্রীর শারীরিক অবস্থার আপডেট দেশবাসীকে দিতেন ট্রু়ডো। চিকিৎসকদের পরামর্শ মেনে তিনি চলছেন এবং সোফিও চিকিৎসায় ভাল হয়ে উঠছেন একথা রোজই জানাতেন প্রধানমন্ত্রী। তবে এখনই আইসোলেশন ছেড়ে বেরচ্ছেন না ট্রুডো। জানিয়েছেন, চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী, জরুরি প্রয়োজন না থাকলে বাড়িতেই থাকবেন তিনি। এবং দেশবাসীকেও সেই পরামর্শ দিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী ও তাঁর স্ত্রী।

[আরও পড়ুন: মার্কিন যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যুমিছিল, ভাইরাসের থাবায় এবার প্রাণ গেল এক দুধের শিশুর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement