Advertisement
Advertisement
Kate Middleton

ক্যানসার আক্রান্ত হওয়ার পর এই প্রথম, জনগণের মাঝে ব্রিটিশ রাজবধূ কেট

ব্রিটিশ রাজপরিবারের অনুষ্ঠানে দেখা যাবে কেটকে। 

Kate Middleton will make her 1st public appearance since her cancer diagnosis

ফাইল ছবি

Published by: Suchinta Pal Chowdhury
  • Posted:June 15, 2024 12:54 pm
  • Updated:June 15, 2024 2:40 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্যানসার আক্রান্ত হওয়ার পর প্রথমবার জনগণের মাঝে আসবেন ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন। চলতি বছরের শুরুতেই জানা গিয়েছিল যে তাঁর শরীরে বাসা বেঁধেছে মারণ রোগ। ভিডিও বার্তায় নিজেই সেই খবর জানিয়েছিলেন প্রিন্সেস অফ ওয়েলস। তার পর থেকেই ছিলেন অন্তরালে। তবে এবার ব্রিটিশ রাজপরিবারের অনুষ্ঠানে দেখা যাবে তাঁকে। 

আজ, শনিবার অনুষ্ঠিত হবে ‘ট্রুপিং দ্য কালার ২০২৪ প্যারেড’। এই প্যারেডে পা মেলাবেন কেট। এমনকী বাকিংহাম প্যালেসের বারান্দা থেকেও হাত নাড়তে দেখা যাবে তাঁকে। কেটের সঙ্গে থাকবেন তাঁর ৩ সন্তান। প্রিন্স জর্জ, প্রিন্স লুইট ও প্রিন্সেস শার্লট। ব্রিটিশ রাজ পরিবারের প্রধান, রাজা চার্লসের জন্মবার্ষিকী উপলক্ষ্যে প্রত্যেক বছর ‘ট্রুপিং দ্য কালার প্যারেড’ অনুষ্ঠিত হয়। ২৬০ বছরেরও বেশি সময় ধরে এটি পালিত হয়ে আসছে। গত কয়েক মাসের অন্তরাল কাটিয়ে এই অনুষ্ঠানেই সকলের সামনে আসবেন কেট।

Advertisement

[আরও পড়ুন: জি-৭ সামিটে বাইডেনকে সঙ্গে আলিঙ্গন, ট্রুডোর হাতে হাত রেখে কথা মোদির]

গত জানুয়ারি মাসের মাঝামাঝি সময়ে লন্ডনের ক্লিনিকে ভর্তি হন ৪২ বছরের ক্যাথরিন ওরফে ক্যাট। পেটে অস্ত্রোপচার হয় তাঁর। সেসময় তিনি স্থিতিশীল ছিলেন বলেই খবর পাওয়া গিয়েছিল। বাকিংহাম প্যালেসের তরফে একটি বিবৃতি পেশ করে তখন বলা হয়, কেট চান তাঁর ব্যক্তিগত চিকিৎসা সংক্রান্ত তথ্য গোপন রাখা হোক। তার পর থেকেই ক্যাটের অসুস্থতা নিয়ে নানা জল্পনা ছিল।

Advertisement

এর পর মার্চ মাসে এক ভিডিওবার্তায় ব্রিটিশ রাজবধূ নিজেই ক্যানসারে আক্রান্ত হওয়ার খবর জানান। সেখানে তিনি বলেন, “গত কয়েকমাস আমার পরিবার অত্যন্ত কঠিন সময়ের মধ্য়ে দিয়ে গিয়েছে। তবে আমি একটি সুন্দর মেডিক্যাল টিম পেয়েছি, যারা যত্নের সঙ্গে আমার চিকিৎসা করছে। আমি কৃতজ্ঞ তাদের কাছে।” পাশাপাশি তিনি জানান, কেমোথেরাপির কথা। এই অবস্থায় ছেলেমেয়েদের জন্য তিনি সর্বাধিক চিন্তিত। রাজপুত্র উইলিয়ামের কাছে তিনি সন্তানদের দেখভালের অনুরোধও করেন ভিডিওবার্তায়। কেটের এই অসুস্থতার খবরে মুষড়ে পড়েন ব্রিটিশ নাগরিকরা। সকলেই তাঁর দ্রুত সুস্থতা কামনা করেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ