Advertisement
Advertisement
Melbourne Khalistani

মেলবোর্নে ফের খালিস্তানিদের ‘তাণ্ডব’, মারধরের জেরে হাসপাতালে ভরতি ৫ ভারতীয়

হামলার ভিডিওতে দেখা যায় তেরঙ্গা কেড়ে নিয়ে মাটিতে ফেলছে খলিস্তানিরা।

Khalistani attack Indians at Melbourne, 5 hospitalised | Sangbad Pratidin
Published by: Anwesha Adhikary
  • Posted:January 30, 2023 3:55 pm
  • Updated:January 30, 2023 3:55 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মেলবোর্নে (Melbourne) খলিস্তানিদের হামলায় জখম হয়ে হাসপাতালে ভরতি হলেন পাঁচ ভারতীয়। রবিবার মেলবোর্নে একটি প্রতিবাদ মিছিলে জড়ো হয়েছিল অস্ট্রেলিয়া (Australia) নিবাসী ভারতীয়রা। সেই শান্তিপূর্ণ মিছিলে হামলা চালায় খলিস্তানিরা। ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে, জাতীয় পতাকা কেড়ে নিয়ে মাটিতে ফেলে দিচ্ছে এক খলিস্তানি সমর্থকও। ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে ভিক্টোরিয়া পুলিশ। হামলার তীব্র নিন্দা করেছেন বিজেপি নেতা মনজিন্দর সিং সিরসা। প্রসঙ্গত, বেশ কয়েকদিন ধরেই অস্ট্রেলিয়ায় খলিস্তানিদের (Khalistani) তাণ্ডব বেড়েছে। একাধিক মন্দিরে ভারত বিরোধী স্লোগান লেখার অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে।

জানা গিয়েছে, রবিবার বিকেলে মেলবোর্নে একটি প্রতিবাদ মিছিলের আয়োজন করেছিলেন সেদেশে বসবাসকারী ভারতীয়রা। সেখানেই হলুদ পতাকা নিয়ে হামলা চালায় খলিস্তানিরা। মুহূর্তের মধ্যে ভারতীয়দের প্রতিবাদ মিছিল ছত্রভঙ্গ হয়ে যায়। প্রাণভয়ে পালাতে থাকা ব্যক্তিদের হাত থেকে তেরঙ্গা কেড়ে নিয়ে মাটিতে ফেলে দেওয়া হয়। সেই সঙ্গে লাঠি চালানো হয় ভারতীয়দের উপর। তরোয়াল হাতে হামলা চালাতে দেখা যায় এক ব্যক্তিকে। পরে গুরুতর জখম অবস্থায় হাসপাতালে ভরতি করা হয় পাঁচ ভারতীয়কে।

Advertisement

[আরও পড়ুন: মূল্যবৃদ্ধিতে জেরবার আমজনতা, ২০ হাজার কোটি টাকার কর বসাতে চলেছে পাক সরকার!]

ভিক্টোরিয়া প্রশাসনের তরফে জানানো হয়েছে, দাঙ্গা লাগানোর অভিযোগে ইতিমধ্যেই ৩০ বছর বয়সি দুই ব্যক্তিকে আটক করা হয়েছে। হামলার ভিডিও টুইট করে বিজেপি নেতা সিরসা বলেছেন, “অস্ট্রেলিয়াতে ভারতীয়দের উপর খলিস্তানি আক্রমণের তীব্র নিন্দা করছি। দেশের শান্তি ও সম্প্রীতি নষ্ট করতে চাইছে এই অসামাজিক শক্তিগুলি। এদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করতে হবে। অভিযুক্তদের কঠোর শাস্তি চাই।”

Advertisement

প্রসঙ্গত, গত কয়েকদিনে তিনবার অস্ট্রেলিয়ার একাধিক মন্দিরে হামলা করে খলিস্তানিরা। অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া (Victoria) প্রদেশের শিব বিষ্ণু মন্দিরে হামলা চলে। মন্দিরে ঢুকে তছনছ করা হয় বেশ কিছু সম্পত্তি। তারও আগে মেলবোর্নেরই স্বামীনারায়ণ মন্দিরেও হিন্দুত্ব বিরোধী স্লোগান লেখা হয়েছিল। হিন্দুধর্মের (Hindu) প্রতি ক্ষোভ প্রকাশ্যে এসেছিল। কালো কালিতে দেওয়ালে লেখা ছিল, ‘খালিস্তান জিন্দাবাদ’, ‘হিন্দুস্তান মুর্দাবাদ’-এর মতো স্লোগান। মেলবোর্নে ইসকন মন্দিরেও একই ঘটনা ঘটে। সমস্ত ঘটনার প্রতিবাদ জানাতেই মিছিলের আয়োজন করেছিলেন অস্ট্রেলিয়ার ভারতীয়রা।

[আরও পড়ুন: ‘জাতীয় পতাকার আড়ালে ভারতকে লুটছেন আদানি’! ধনকুবেরের আক্রমণের পালটা হিন্ডেনবার্গের

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ