Advertisement
Advertisement

Breaking News

King Charles

চিকিৎসা বিভাগে অসামান্য অবদান, ব্রিটেনে ভারতীয় চিকিৎসককে সম্মানিত করলেন রাজা চার্লস

আরও এক ভারতীয় বংশোদ্ভূতকেও সম্মানিত করেছেন চার্লস।

King Charles honours India-born brain trauma expert David Krishna Menon
Published by: Biswadip Dey
  • Posted:June 18, 2024 8:53 pm
  • Updated:June 18, 2024 8:54 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজা তৃতীয় চার্লস প্রদত্ত অন্যতম সম্মাননায় ভূষিত হলেন ভারতীয় বংশোদ্ভূত চিকিৎসক ডেভিড কৃষ্ণ মেনন। কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ের অ্যানাস্থেশিয়া বিভাগের অধ্যাপক ও মস্তিষ্কের ট্রমা বিশেষজ্ঞ তিনি। ৭৫ বছরের চার্লস (King Charles) তাঁর জন্মদিন উপলক্ষে বেশ কয়েকজনকে সম্মানিত করেন। তাঁদের মধ্যে অন্যতম ডেভিড।

কমান্ডার অফ দ্য অর্ডার অফ দ্য ব্রিটিশ এম্পায়ারে সম্মানিত হয়ে অভিভূত অধ্যাপক। তিনি বলেছেন, ”সিবিই হিসেবে মনোনীত হয়ে আমি অত্যন্ত সম্মানিত। আমার সঙ্গে যাঁরা কাজ করেছেন তাঁদের সকলের পক্ষ থেকে আমি এই সম্মাননা গ্রহণ করছি।”

Advertisement

দিল্লির অল ইন্ডিয়া রেডিওর এক বর্ষীয়ান আধিকারিক পি জে কে মেননের ছেলে ডেভিড কৃষ্ণ মেননের বেড়ে ওঠাও রাজনীতিতে। পরে উচ্চশিক্ষার জন্য ব্রিটেনে যাওয়া। ১৯৯৩ সালে কেমব্রিজের অ্যাডেনব্রুকের ন্যাশনাল হেলথ সার্ভিসের নিউসায়েন্স ক্রিটিকাল কেয়ার ইউনিটের প্রতিষ্ঠা তাঁরই হাতে। মস্তিষ্কের ট্রমার চিকিৎসায় সারা বিশ্বের শ্রেষ্ঠ চিকিৎসকদের অন্যতম তিনি। তিনি ২০১৯ সালে এমেরিটাস ন্যাশনাল ইনস্টিটিউট ফর হেলথ অ্যান্ড কেয়ার রিসার্চের (এনআইএইচআর) সিনিয়র ইনভেস্টিগেটর নিযুক্ত হন। মেনন একাডেমি অফ মেডিকেল সায়েন্সের একজন প্রতিষ্ঠাতা ফেলো এবং কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ের কুইন্স কলেজে চিকিৎসা বিজ্ঞানের একজন প্রফেসরিয়াল ফেলোও।

Advertisement

[আরও পড়ুন: দুর্গাপুরে ডাক-কর্মীকে মাঝরাস্তা থেকে অপরহণের চেষ্টা! কাঠগড়ায় যোগীরাজ্যের পুলিশ]

তবে তিনি একাই নন, আরও এক ভারতীয় বংশোদ্ভূতকেও সম্মানিত করেছেন চার্লস। তিনি ইংল্যান্ডের ন্যাশনাল হাইওয়েজের সভাপতি দীপেশ জয়ন্তীলাল। পরিবহণ ক্ষেত্রে তাঁর পরিষেবার জন্যই এই সম্মাননার জন্য নির্বাচিত করা হয়েছে তাঁকে।

[আরও পড়ুন: বিয়ের আগে উদ্দাম পার্টি সোনাক্ষী-জাহিরের! শেয়ার করলেন একাধিক ছবি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ