BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

লন্ডনে গ্রেপ্তার ‘পলাতক’ বিজয় মালিয়া

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 3, 2017 11:38 am|    Updated: October 3, 2017 11:55 am

Liquor baron Vijay Mallya arrested in London

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘদিন ঋণখেলাপির দায় মাথায় নিয়ে ফেরার ছিলেন। অবশেষে লন্ডন থেকে গ্রেপ্তার হলেন লিকার ব্যারন বিজয় মালিয়া।

[  লুকোচুরি খেলায় ইতি, অবশেষে পুলিশের জালে হানিপ্রীত ]

দেশে কোটি কোটি টাকার প্রতারণার দায়ে অভিযুক্ত মালিয়া। বিদেশে গা ঢাকা দিয়েই মাথা বাঁচিয়েছিলেন। তাঁর বিরুদ্ধে প্রতারণার প্রমাণ দিয়ে দেশে  ফেরানোর চেষ্টা চলছিল। কিন্তু বিদেশের আদালতে সঠিক ও পর্যাপ্ত প্রমাণ দিতে পারেনি ভারত। ফলত খানিকটা ব্যাকফুটে পড়তে হয়েছিল। দেরি হয়েছিল বিজয় মালিয়াকে দেশে ফেরানোর প্রক্রিয়ায়। ভিনদেশের আদালতে এ নিয়ে ভর্ৎসনার মুখেও পড়তে হয় ভারতকে।  এর মধ্যেই ভারতের ক্রিকেট ম্যাচ চলাকালীন বিজয় মালিয়াকে দেখা যায়। চোর চোর রব ওঠে। সুনীল গাভাসকরের মতো কিংবদন্তির সঙ্গে বিজয় মালিয়ার কথা বলা ও বিরাট কোহলির পার্টিতে তাঁর উপস্থিতি নিয়েও বিস্তর জলঘোলা হয়। কিন্তু তাতেও তাঁর হাতে হাতকড়া পরানো সম্ভব হয়নি। বরং ভারতের বিরুদ্ধে একাধিকবার বিষোদ্গার করেছেন লিকার ব্যারন। অবশেষে তাঁকে গ্রেপ্তার করা হল।

[  দেশপ্রেমের কোনও ‘এক্সপায়ারি ডেট’ হয় না, সাফ কথা গম্ভীরের ]

ভারতীয় গোয়েন্দাদের সঙ্গে স্কটল্যান্ড ইয়ার্ডের বিস্তারিত কথা হয়। যৌথ উদ্যোগেই গ্রেপ্তার করা হয় মালিয়াকে। তাঁর বিরুদ্ধে যা যা মামলা আছে, সবগুলিকে একযোগ করেই চার্জশিট পেশ করা হতে পারে। তবে এর মধ্যে বেশ কয়েকটি মামলায় জামিন মঞ্জুর হতে পারেও বলে মনে করা হচ্ছে। তবে পাঁচ মাসের মধ্যে এই নিয়ে দ্বিতীয়বার গ্রেপ্তারি বিজয় মালিয়ার কাছে বেশ বড় ধাক্কা। তিনি কোনও দোষ করেননি বলে বারবার দাবি করেছেন। বিলাসী জীবনযাপনেও কোনও ইতি টানেননি। সেই মালিয়াকে গ্রেপ্তার করা ও সাধারণ অভিযুক্তদের মতোই হেফাজতে নেওয়া ভারতীয় গোয়েন্দাদের কাছেও বড় সাফল্য।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে