Advertisement
Advertisement

ফ্লোরিডায় স্কুলে ঢুকে এলোপাথাড়ি গুলি প্রাক্তনীর, নিহত অন্তত ১৭

এক ঘণ্টা গুলি বিনিময়ের পর ধৃত বন্দুকবাজ।

Mass shooting in Florida school, at least 17 killed
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:February 15, 2018 8:55 am
  • Updated:February 15, 2018 8:58 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোনও জঙ্গি নয়, এক প্রাক্তনীর গুলিতে রক্তাক্ত হল মার্কিন মুলুক। সে দেশের ফ্লোরিডাতে স্কুলে ঢুকে নির্বিচারে গুলি চালিয়ে অন্তত ১৭ জনকে হত্যা করল এক বন্দুকবাজ। পরিসংখ্যান বলছে, এটাই মার্কিন মুলুকের কোনও স্কুলে সবচেয়ে জঘন্য হত্যালীলা।

সূত্রের খবর, নিউটাউনের কানেকটিকাটে একটি এলিমেন্টারি স্কুলে সেমি-অটোমেটিক রাইফেল নিয়ে ঢুকে পড়ে ওই বন্দুকবাজ। তার সঙ্গে ছিল গ্রেনেড ও গ্যাস মাস্ক। শহরের অন্যতম বড় ও নামী স্কুলে তখন ছুটির ঘণ্টা বাজল বলে! ছাত্রছাত্রীরা বাড়ি ফেরার জন্য তৈরি হচ্ছে। কিন্তু প্রাণে বেঁচে যে আর বাড়ি ফেরা হবে না, তেমনটা ভাবেইনি নিহতরা। ১৯ বছরের ওই বন্দুকবাজের এলোপাথাড়ি গুলিতে অকালে ঝরে গেল ১৭টি তাজা প্রাণ।

Advertisement

[এফ-১৬ নামানোর জবাব, সিরিয়াতে মিসাইল হামলা ইজরায়েলের]

 

Advertisement

এখনও পর্যন্ত বন্দুকবাজের কোনও উপযুক্ত পরিচয় না পাওয়া গেলেও মনে করা হচ্ছে, হামলাকারী যুবককে কোনও কারণে স্কুল থেকে বের করা দেওয়া হয়েছিল। সম্ভবত সেই রাগেই অন্ধ হয়ে স্কুলে ঢুকে নির্বিচারে গুলি চালায় ওই দুষ্কৃতী। মার্জারি স্টোনম্যান ডগলাস হাই স্কুলে প্রায় ৩০০০ হাজার ছেলেমেয়ে পড়াশোনা করে। হামলার খবর পেয়েই সেখানে ছুটে যায় পুলিশ ও সোয়্যাট বাহিনী। তৈরি রাখা হয় অ্যাম্বুল্যান্সও। লাইভ টিভি ফুটেজে দেখা যায়, আপৎকালীন কর্মীরা দিশাহীনের মতো ছোটাছুটি করছেন। স্কুল কর্তৃপক্ষ হামলার প্রাথমিক আতঙ্ক কাটিয়ে উঠে জানাচ্ছে, তীব্র আতঙ্কের মধ্যে কয়েক ঘণ্টা কেটেছে পড়ুয়া ও শিক্ষকদের।

[সুন্দরী পাক মহিলার সঙ্গলাভের দুরন্ত নেশা, এবার সেনার জালে লেফটেন্যান্ট কর্নেল]

পুলিশ সূত্রে খবর, স্কুলে ঢুকতে গেলে পুলিশকে বাধা দেয় ওই বন্দুকবাজ। প্রায় ১ ঘণ্টা গুলি বিনিময় চলে পুলিশ ও হামলাকারীর মধ্যে। শেষ পর্যন্ত অবশ্য ওই হামলাকারীকে গ্রেপ্তার করা গিয়েছে। তবে স্কুল থেকে নয়, স্কুল থেকে বেশ খানিকটা দূরে এক বাসভবন থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সে সময়ও তার কাছ থেকে বেশ কয়েক রাউন্ড ম্যাগাজিন মেলে। স্থানীয় কাউন্টি শেরিফ বলছেন, ‘এমন দিন দেখতে হবে, স্বপ্নেও ভাবিনি।’ নিহতদের প্রতি শোকজ্ঞাপন করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

দেখুন ভিডিও:

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ