Advertisement
Advertisement

Breaking News

Maldives

মোদির লাক্ষাদ্বীপ সফর নিয়ে বিতর্কে মালদ্বীপ! ভারতীয়দের ‘উপহাস’ মুইজু দলের নেতার

সোশাল মিডিয়ায় এক ভারতীয়ের বিতর্কিত মন্তব্যের পাল্টা দিলেন মালদ্বীপের নেতা।

Member of Maldives ruling party make a racist remark against Indians | Sangbad Pratidin
Published by: Kishore Ghosh
  • Posted:January 6, 2024 7:42 pm
  • Updated:January 10, 2024 1:20 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিন সফরে যাচ্ছেন মালদ্বীপের (Maldives) নতুন প্রেসিডেন্ট মহম্মদ মুইজু। এই খবরের মধ্যেই শনিবার ভারত-মালদ্বীপ তিক্ততা বাড়ল। শুক্রবার ক্ষমতাসীন প্রগ্রেসিভ পার্টি অফ মালদ্বীপের (PPM) অন্যতম নেতা জাহিদ রামিজ তীব্র কটাক্ষ করলেন ভারতীয়দের। নেপথ্যে মোদির লাক্ষাদ্বীপ সফরের ঝলমলে ছবি। সোশাল মিডিয়ায় এক ভারতীয় নাগরিকের বিতর্কিত মন্তব্যের পাল্টা দেন জাহিদ। ঠিক কী বলেছেন তিনি? কেন তর্জা?

গত ৪ জানুয়ারি সোশাল মিডিয়ায় লাক্ষাদ্বীপ ভ্রমণের ছবি ও ভিডিও পোস্ট করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। সমুদ্রদ্বীপের সেই অপূর্ব ছবি দেখে মুগ্ধ হন নেটিজেনরা। সিনহা নামের এক ব্যক্তি সেই ভিডিও এক্স হ্যান্ডেলে পোস্ট করে লেখেন, “দারুণ পদক্ষেপ! এটা মালদ্বীপের নতুন চিনা পুতুল সরকারের জন্য বড় ধাক্কা। তাছাড়া এর ফলে লাক্ষাদ্বীপে পর্যটন বাড়বে।” এর জবাব ৫ জানুয়ারি জাহিদ লেখেন, “সত্যিই ভালো পদক্ষেপ। কিন্তু আমাদের সঙ্গে প্রতিদ্বন্দ্বীতা করা ভুল হবে। আমরা যে পরিষেবা দিই, তা ওরা কীভাবে দেবে? কীভাবে ওরা এতখানি পরিচ্ছন্ন হবে? চিরকালীন দুর্গন্ধই তো সব থেকে বড় সমস্যা।”

Advertisement

 

Advertisement

[আরও পড়ুন: মদ থেকে মারণাস্ত্র, কোটি কোটি নগদ! হরিয়ানায় কংগ্রেস বিধায়কের বাড়ি ইডির হানা]

ঘুরিয়ে ভারত এবং ভারতীয় অস্বাস্থ্যকর এবং নোংরা বলেছেন মালদ্বীপের শাসক দলের ওই নেতা। স্বভাবতই যা পছন্দ হয়নি ভারতের নেটিজেনদের। তরুণ নেতার বিদ্বেষমূলক মন্তব্যের বিরোধিতা করেছেন তাঁরা। মালদ্বীপকে বয়কট করারও ডাক দিয়েছেন কেউ কেউ। এমনকী তার বদলে পর্যটনস্থল হিসেবে লাক্ষাদ্বীপে ছুটির কাটানোর আহ্বান জানিয়েছেন তাঁরা।

 

[আরও পড়ুন: মাঝ আকাশে উড়ে গেল বিমানের দরজা! আলাস্কা এয়ারলায়েন্সের ভিডিও দেখলে শিউড়ে উঠবেন]

উল্লেখ্য, মুইজু বরাবরই ভারত বিরোধী। তিনি ক্ষমতায় আসীনও হয়েছেন ভারত বিরোধিতা করে। প্রতিশ্রুতি দিয়েছিলেন ভোটে জিতলে দেশ থেকে সরানো হবে ভারতীয় সেনাকে। তবে এখনও সেখান থেকে ভারতীয় সেনাদের সরানো হয়নি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ