BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বুধবার ১২ আগস্ট ২০২০ 

Advertisement

মাঝ আকাশে মুখোমুখি সংঘর্ষ, আমেরিকার লেকে দুটি বিমানের খণ্ডাংশ, বেশ কয়েকজনের মৃত্যু

Published by: Sucheta Sengupta |    Posted: July 6, 2020 12:13 pm|    Updated: July 6, 2020 12:18 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঝ আকাশে বিমান দুর্ঘটনা আমেরিকায়। মুখোমুখি সংঘর্ষের পর ইডাহো (Idaho) এলাকায় একটি লেকের উপর ভেঙে পড়ল দুটি বিমান। দু’জনের দেহ ইতিমধ্যেই উদ্ধার হয়েছে। ৬ জন নিখোঁজ। লেকের জলে তল্লাশি চালানো হচ্ছে। তবে যেভাবে দুর্ঘটনা ঘটেছে, তাতে স্থানীয় প্রশাসনের আশঙ্কা, দুই বিমানের কেউই বেঁচে নেই।

প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, রবিবার স্থানীয় সময় দুপুর আড়াইটে নাগাদ দুর্ঘটনা ঘটেছে। মাটি থেকে তখন প্রায় ৮০০ ফুট উপরে বেশ গতিতেই উড়ছিল দুটি বিমান। তারা যে মুখোমুখি হতে চলেছে, সেই আন্দাজ করা যাচ্ছিল। হলও তাই। শেষ মুহূর্তে পাইলটরা চেষ্টা করলেও গতি নিয়ন্ত্রণ করতে পারেননি। ফলে দুর্ঘটনা এড়ানো গেল না। প্রত্যক্ষদর্শীদের মধ্যে একজন নিজে বিমানচালক। তাঁর বয়ান অনুযায়ী, একটি বিমানের কেবিনের ভিতরে ঢুকে গিয়েছিল আরেকটির ডানা (Wing)। ধাক্কা খেয়ে বিমান দুটি সোজা লেকের জলে ডুবে যায়। জানা গিয়েছে, বিমানযাত্রীদের মধ্যে শিশুও ছিল।

[আরও পড়ুন: অনুদান আটকে দিল ইমরান সরকার, পাকিস্তানে বন্ধ হিন্দু মন্দির তৈরির কাজ]

সেসময় লেকের জলে বোটিং করছিলেন কয়েকজন। তাঁরা এই দুর্ঘটনার সাক্ষী। বিমান দুটিকে প্রায় খণ্ডবিখণ্ড হয়ে জলে পড়তে দেখেন বলে জানিয়েছেন তাঁরা। মৃতদেহও জলে ভাসতে দেখা যায়। দুর্ঘটনার পরপরই উদ্ধারকাজে নামে মার্কিন উপকূলরক্ষী বাহিনী। কীভাবে এই দুর্ঘটনা ঘটল, চালকদের গাফিলতি নাকি যান্ত্রিক ত্রুটি, তা খতিয়ে দেখা হচ্ছে। তবে তারও আগে উদ্ধারকাজ শেষ করা বেশি গুরুত্বপূর্ণ বলে মনে করছে প্রশাসন।

[আরও পড়ুন: বাতাসের মাধ্যমেও ছড়াতে পারে করোনা! WHO-কে চ্যালেঞ্জ জানিয়ে দাবি ২৩৯ জন বিজ্ঞানীর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement