২২  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ইউক্রেনের শপিং মলে আছড়ে পড়ল মিসাইল, হতাহত অন্তত ৫০

Published by: Monishankar Choudhury |    Posted: June 28, 2022 9:36 am|    Updated: June 28, 2022 10:13 am

Missile strike hit a crowded shopping center in central Ukraine | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিছুতেই থামছে না রাশিয়া ও ইউক্রেনের যুদ্ধ। প্রায় চার মাস ধরে চলা লড়াইয়ে প্রাণ হারিয়েছে হাজার হাজার সাধারণ মানুষ। এহেন পরিস্থিতিতে সোমবার ইউক্রেনের একটি শপিং মলে মিসাইল হামলায় হতাহত হয়েছে অন্তত ৫০।

বিবিসি সূত্রে খবর, ইউক্রেনের (Ukraine) পোলতাভা অঞ্চলের ক্রেমেনচুকে একটি শপিং মলে আছড়ে পড়ে একটি ক্ষেপণাস্ত্র। হামলায় নিহত অন্তত ১৬। আহত আরও ৩৪ জন। আহতদের অনেকেরই আঘাত গুরুতর হওয়ায় মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা। অভিযোগ, এই মিসাইল হামলা চালিয়েছে রুশ ফৌজ। যদিও মস্কোর পালটা দাবি, সাধারণ মানুষকে কখনওই নিশানা করে না তাদের বাহিনী। এদিকে, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি জানিয়েছেন, মধ্যাঞ্চলীয় শহর ক্রেমেনচুকের ভিড়ে ঠাসা অ্যামস্টোর নামের শপিং সেন্টারটিতে হামলার সময় হাজারের বেশি মানুষ ছিল।

[আরও পড়ুন: মারিওপোলের পর ফের ধাক্কা, ইউক্রেনীয় সেনাকে কোণঠাসা করে বড় জয় পেল রুশ ফৌজ]

আক্রান্ত শপিং মলটি রাশিয়ার সেনাবাহিনী নিয়ন্ত্রিত এলাকা থেকে প্রায় ৮১ মাইল দূরে। এই ঘটনায় রাষ্ট্রসংঘের মুখপাত্র স্টেফান দুজারিচ সাধারণ মানুষের ওপর এমন হামলার তীব্র নিন্দা করেছেন। পোলতাভা অঞ্চলের প্রশাসনের প্রধান দিমিত্রো লুনিন এ আক্রমণকে ‘যুদ্ধাপরাধ’ বলে বর্ণনা করেছেন। মধ্য ইউক্রেনে দনিপার নদীর তীরের এই শিল্পকারখানা সমৃদ্ধ শহরটিতে প্রায় ২ লক্ষ ২০ হাজার লোকের বাস। এর আগেও শহরটির তেল শোধনাগার ও অন্যান্য জায়গায় রুশ ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে।

উল্লেখ্য, গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা শুরু করে রুশ ফৌজ। ইতিমধ্যেই মারিওপোলের পরে আরেকটি বড় শহর সেভেরদোনেৎস্ক দখল করে নিয়েছে রাশিয়া (Russia-Ukraine War)। বেশ কিছুদিন ধরেই ভ্লাদিমির পুতিনের দেশের তরফে বলা হচ্ছিল, ইউক্রেনের পূর্বাঞ্চলে নব্য নাৎসিদের হঠানোই তাদের একমাত্র লক্ষ্য। যত দিন গড়াচ্ছে, ক্রমেই শক্তিশালী হচ্ছে রুশ সেনার অবস্থান। সেই প্রসঙ্গে গতকাল জি-৭ সামিটে রাশিয়ার বিরুদ্ধে আরও কড়া অর্থনৈতিক নিষেধাজ্ঞার আরজি জানিয়েছেন প্রেসিডেন্ট জেলেনস্কি।

[আরও পড়ুন: গুলিতে ঝাঁজরা অন্তত ৬ পুলিশ অফিসার, মেক্সিকোয় চরমে বন্দুকবাজদের দৌরাত্ম্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে